শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আজকের পত্রিকা অনুকরনীয় উদাহরণ হয়ে উঠুক : আব্দুস সালাম

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০৫, ২৮ জুন ২০২২

আজকের পত্রিকা অনুকরনীয় উদাহরণ হয়ে উঠুক : আব্দুস সালাম

‘আজকের পত্রিকা’র বর্ষপূর্তির অনুষ্ঠান

সারা দেশের স্থানীয় দৈনিক এই  স্লোগানকে সামনে নিয়ে যাত্রা শুরু করা ‘আজকের পত্রিকা’র প্রথম বর্ষ উদযাপিত হয়েছে নারায়ণগঞ্জে। সোমবার রাত ৮ টায় নিউজ নারায়ণগঞ্জ কার্যালয়ে এক ঘরোয়া পরিবেশে এই বর্ষপূর্তির অনুষ্ঠান উদযাপিত হয়।

অনুষ্ঠানে আজকের পত্রিকার জেলা প্রতিনিধি সাবিত আল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম। অনুষ্ঠানের আয়োজকের ভূমিকায় ছিলেন আজকের পত্রিকার সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি শরিফুল ইসলাম তনয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন, ‘আজকের পত্রিকা মাত্র ১ বছরে যেই অবস্থানে আসতে সক্ষম হয়েছে তা প্রশংসনীয়। তবে আমরা যেহেতু ইউনিয়ন করি। সেহেতু দাবী জানাবো যেন নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করে ঢাকা এবং ঢাকার বাইরে প্রতিনিধিদের যেন যথাযথভাবে মূল্যায়ন করা হয়। অনেক ক্ষেত্রে দেখা যায়, খাতা কলমে ওয়েজ বোর্ড বাস্তবায়ন করলেও কর্মীদের সম্মানি দেয়া হয়না ঠিকমত। আমরা এসবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে চাই। একই সাথে গণমাধ্যমের এই অরাজক পরিস্থিতিতে আজকের পত্রিকা একটি অনুকরনীয় উদাহরণ হয়ে উঠবে সেই প্রত্যাশা রাখবো।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নিউজ নারায়ণগঞ্জের এক্সিকিউটিভ এডিটর তানভীর হোসেন বলেন, ‘বর্তমানে কর্পোরেট মিডিয়া হাউজের ফলে প্রচুর পত্রিকা ও টেলিভিশনের বিস্তার লাভ করেছে। কিন্তু অনেকক্ষেত্রে আমরা তাদের কাছ থেকে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেখতে পাইনা। কিন্তু আজকের পত্রিকা এর থেকে একেবারেই ব্যাতিক্রম। তারা স্রোতের বিপরীতে অবস্থান নিয়ে নিজেদের প্রমাণ করতে সক্ষম হয়েছে।’

অনুষ্ঠানে অন্যান্যাদের ভেতর আরও উপস্থিত ছিলেন, চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার আহসান সাদিক শাওন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি হাসান উল রাকিব, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আমির হুসাইন স্মিথ, সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাভেদ আহমেদ জুয়েল, সিনিয়র সাংবাদিক ইমতিয়াজ আহমেদ, আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শরীফ সুমন, ডেইলি স্টারের প্রতিনিধি সনদ সাহা সানি, প্রথম আলোর সংবাদদাতা গোলাম রাব্বানি শিমুল, মোহনা টিভির প্রতিনিধি আজমীর ইসলাম, দৈনিক সংবাদের প্রতিনিধি সৌরভ হোসেন সিয়াম, বাংলা ট্রিবিউনের প্রতিনিধি আরিফ হোসাইন কনক, জাগো নিউজের প্রতিনিধি মোবাশ্বির শ্রাবণ ও রাশেদুল ইসলাম রাজু, দৈনিক অধিকারের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি মোঃ আকাশ।