শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাংলা‌দেশ হো‌সিয়ারী এসো‌সি‌য়েশ‌নের অ‌ফিস বেয়ারার নির্বাচন অনু‌ষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৪২, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

বাংলা‌দেশ হো‌সিয়ারী এসো‌সি‌য়েশ‌নের অ‌ফিস বেয়ারার নির্বাচন অনু‌ষ্ঠিত

অ‌ফিস বেয়ারার নির্বাচন

অত‌্যন্ত উৎসবমূখর ও আনন্দঘন প‌রি‌বে‌শে বাংলা‌দেশ হো‌সিয়ারী এসো‌সি‌য়েশ‌নের প‌রিচালনা পর্ষদ (২০২৩-২০২৫ ইং) অ‌ফিস বেয়ারার নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। 

সংগঠনটিতে যোগ্য নেতৃত্ব দেওয়ায় বিনা প্রতিদ্ব‌ন্দিতায় পঞ্চমবা‌রের মতো জাতীয় এই সংগঠনের সভাপ‌তি মনোনিত হয়েছেন মেসার্স সাদাফ এন্টারপ্রাই‌জের স্বত্তা‌ধিকারী শেখ নাজমুল আলম সজল।

এছাড়া, জেনা‌রেল গ্রু‌প থেকে মনোনয়ন জমা দেওয়া মেসার্স সৃ‌ষ্টি ফ‌্যাশন লি. এর স্বত্তা‌ধিকারী মোঃ ক‌বির হো‌সেন বিনা প্রতিদ্ব‌ন্দিতায় পুনরায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

তবে, এসো‌সি‌য়েট গ্রু‌পের সহ সভাপ‌তি প‌দের জন‌্য দু'জন প্রার্থী থাকায় এই পদ‌টি নির্ধারিত হয় প‌রিচালনা পর্ষদের প‌রিচালক‌দের ভো‌টের মাধ‌্যমে। এতে ৮ ভোট পে‌য়ে সহ সভাপ‌তি (এসো‌সি‌য়েট) নির্বা‌চিত হন সাঈদ আহ‌মেদ স্বপন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলহাজ্ব না‌ছির শেখ পে‌য়ে‌ছেন ৭ ভোট। 

প‌রিচালনা পর্ষদের প‌রিচালক প‌দে নির্বা‌চিত বা‌কি ১৫ জন হ‌লেন জেনা‌রেল গ্রু‌পে আলহাজ্ব মোঃ আতাউর রহমান, বীর মু‌ক্তি‌যোদ্ধা হাজী আলী আহ‌মেদ শেখ, মোঃ মোজা‌ম্মেল হক, আলহাজ্ব মোঃ আবদুল হাই, আলহাজ্ব মোঃ ম‌নির হো‌সেন, বৈদ‌্যনাথ পোদ্দার, মোঃ সা‌ব্বির আহ‌মেদ সাগর, আমিরউল্লাহ রতন, মোঃ সাখাওয়াত হো‌সেন সুমন, আবুল বাশার বা‌সেত এবং এ‌সোসি‌য়েট গ্রু‌পে আলহাজ্ব মোঃ না‌ছির শেখ, হাজী মোঃ শাহীন‌ হো‌সেন, আলহাজ্ব মোঃ আতাউর রহমান, আলহাজ্ব মোঃ‌ মিজানুর রহমান ও আলহাজ্ব না‌ছিম আহ‌মেদ। 

নির্বাচন বো‌র্ডের চেয়ারম‌্যান খন্দকার সাইফুল ইসলাম বুধবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৫টায় প‌রিচালনা পর্ষদের ১৮ জন প‌রিচাল‌কের উপ‌স্থি‌তি‌তে নির্বা‌চিত‌দের নাম ঘোষনা ক‌রেন।

এসময় নির্বাচন বো‌র্ডের সদস‌্য সো‌হেল আক্তার সোহান, হাজ্বী মোঃ জাকা‌রিয়া ওয়া‌হি‌দ, নির্বাচন আপীল বো‌র্ডের চেয়ারম‌্যান এড‌ভো‌কেট মুহাম্মদ মোহসীন মিয়া, সদস‌্য মোঃ মাহফুজুর রহমান মাহফুজ ও হাজ্বী মোজা‌ম্মেল হক উপস্থিত ছিলেন।

নির্বাচন বো‌র্ডের চেয়ারম‌্যান খন্দকার সাইফুল ইসলাম বলেন, নির্বাচনের ইসতেহার অনুযায়ী, নির্ধারিত তারিখে ১৮টি পদের বিপরীতে ১৮ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। জমাও দেন। এরপর যাচাই-বাছাই করে সকলের মনোনয়ন পত্র বৈধ পাওয়ায় ১৮ জনকেই চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়। যেহেতু ১৮ পদের বিপরীতে ১৮ জনই চূড়ান্ত হয়েছে, তাই নিয়ম অনুযায়ী, ৪৮ ঘন্টার মধ্যে অফিস বেয়ারার নির্বাচন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। সেখানে একজনকে সভাপতি, ২ জনকে সহ-সভাপতি ও ১৫ জনকে পরিচালক ঘোষণা করা হয়।

এসময় আরো উপ‌স্থিত ছিলেন, বাংলা‌দেশ হো‌সিয়ারী এসে‌সি‌য়েশ‌নের প্রধান নির্বাহী কর্মকর্তা সবদার হো‌সেন।