মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

পরিচ্ছন্নতায় অভ্যস্ত হতে ডাস্টবিন বিতরণ করলো বিডি ক্লিন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৫৪, ৩ মার্চ ২০২৩

পরিচ্ছন্নতায় অভ্যস্ত হতে ডাস্টবিন বিতরণ করলো বিডি ক্লিন 

ডাস্টবিন বিতরণ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় জনসাধারণের মধ্যে পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তুলতে ডাস্টবিন বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।

শুক্রবার (৩রা মার্চ) সকাল ১০ টায় উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার থানা রোড থেকে সোনারগাঁও ফজলুল হক মহিলা কলেজ পর্যন্ত রাস্তার পাশে থাকা হোটেল, সেলুন, চায়ের দোকান, ফার্মেসি ও মুদি দোকানে পরিচ্ছন্নতা বার্তা ছড়িয়ে দিয়ে তাদের কে চারপাশ পরিচ্ছন্ন রাখার প্রতি উদ্বুদ্ধ করতে বিনামূল্যে ডাস্টবিন বিতরণ করে সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

চায়ের দোকানদার জসিম উদ্দিন বলেন, আমাদের এই ভাইয়েরা যেভাবে আমাদের কে ডাস্টবিন গুলো দিয়ে বুঝিয়ে দিছে আমরা আজ থেকে সেই ভাবেই আমাদের চারপাশ পরিচ্ছন্ন রাখবো এবং কাস্টমারদের কে নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলতে বলবো। ডাস্টবিন পেয়ে আমরা খুবই উপকৃত হয়েছি।

এসময় সাপ্তাহিক পরিচ্ছন্নতার কার্যক্রমের পরিচালনা করেন বিডি ক্লিন সোনারগাঁওয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা। তিনি বলেন, "মানুষ অভ্যাসের দাস! তাই জনসাধারণ মাঝে পরিচ্ছন্নতা বজায় রাখার অভ্যাস গড়ে তুলতে আমাদের এই উদ্যোগ। আমরা ডাস্টবিন গুলো দোকান ও প্রতিষ্ঠান মালিক কে বুঝিয়ে দিচ্ছি এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে তাগিদ দিচ্ছি। আশা করছি খুব শীঘ্রই আমরা সোনারগাঁওয়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ডাস্টবিন বিতরণ করতে খুব শীঘ্রই৷ 

বিডি ক্লিনের এই কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন বিডি ক্লিন সোনারগাঁওয়ের সহ-সমন্বয়ক আরিফুল ইসলাম আরিফ, আইটি ও মিডিয়া সমন্বয়ক সাবিতুল হক সিফাত, সদস্য সাইফুল ইসলাম, শামীম আহমেদ, মামুন দেওয়ান সহ আরো অনেকে।