শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আইভীর নৌকার পক্ষে প্রচারণায় ছিলেন বিএনপির গিয়াসউদ্দিন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২০:০৮, ২৩ জুলাই ২০২২

আইভীর নৌকার পক্ষে প্রচারণায় ছিলেন বিএনপির গিয়াসউদ্দিন 

ফাইল ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন আসনটির সাবেক সাংসদ ও বিএনপি নেতা গিয়াসউদ্দিন। ইতিমধ্যে সংসদীয় এলাকায় দল গোছাতে ব্যস্ত সময় পার করছেন তিনি। ঠিক এসময়েই বিগত সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া গিয়াসউদ্দিনের একটি ছবি সামনে এসেছে। এ নিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

জানা যায়, সেদিন সিদ্ধিরগঞ্জের পাওয়ার হাউজ এলাকায় নির্বাচনী প্রচার চালান আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। সেদিন আইভীর পক্ষে সশরীরে মিছিলে অংশগ্রহণ করেছিলেন গিয়াসউদ্দিন। এসময় নৌকার পক্ষে নানা স্লোগান দেয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে থাকলেও আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নৌকা প্রতীকে ভোট চাওয়ায় গিয়াসউদ্দিনের প্রতি বিএনপি নেতাকর্মীদের ক্ষোভ রয়েছে। তারা জানান, সাবেক এমপি ও সিদ্ধিরগঞ্জ এলাকার বাসিন্দা হওয়ায় পুরো সিদ্ধিরগঞ্জ অঞ্চলে গিয়াসউদ্দিনের ব্যাপক প্রভাব রয়েছে। নির্বাচনের সময় সিদ্ধিরগঞ্জ এলাকায় অনেকটা অলিখিতভাবেই নৌকার সার্বিক প্রচার প্রচারনার দায়িত্ব পালন করেন গিয়াসউদ্দিন ও তার ছেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ সাদরিল।

রাজনৈতিক বিশ্লেষকরা গিয়াসউদ্দিনের এহেন কর্মকাণ্ডকে রাজনৈতিক কৌশল হিসেবেই দেখছেন। তারা জানান, নিজের সংসদীয় আসনের প্রার্থীকে দুর্বল করতেই আওয়ামী লীগের নৌকাকে এগিয়ে দিয়েছেন গিয়াসউদ্দিন। এতে তিনি এক ঢিলে দুই পাখি মেরেছেন। একদিকে নিজের সংসদীয় আসনের প্রধান প্রতিদ্বন্দীকে দুর্বল করেছেন। অন্যদিকে প্রতিদ্বন্দি আরেক হেভিওয়েট নেতাকে বিজয়ী করার মাধ্যমে নিজের রাস্তা পরিষ্কার করেছেন। 

দলীয় নেতাকর্মীরা বলছেন, বিএনপির শীর্ষ পর্যায়ে থেকেও আওয়ামী লীগের নৌকা মার্কার জন্য তিনি রাস্তায় নেমে ভোট চেয়েছেন। এটা আমরা কোন ভাবেই মেনে নিতে পারি না। এটা তার দ্বিমুখী চরিত্রের প্রতিফলন ঘটেছে। ভবিষ্যতে তিনি নির্বাচন করলে কীভাবে নৌকার বিরুদ্ধে গিয়ে ভোট চাইবেন। মানুষ কখনও তাকে গ্রহন করবে না।