বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

|

ফাল্গুন ৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

২৮ অক্টোবরের পর নারায়ণগঞ্জে দেখা যায়নি ছাত্রদলকে!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৫৬, ৬ ডিসেম্বর ২০২৩

২৮ অক্টোবরের পর নারায়ণগঞ্জে দেখা যায়নি ছাত্রদলকে!

ফাইল ছবি

ঢাকায় বিএনপির ২৮ অক্টোবরের সমাবেশ পর থেকে নারায়ণগঞ্জে দেখা পাওয়া যায়নি জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের। সামান্য মিছিল করতেও মাঠে নামেনি ছাত্রদলের নেতাকর্মীরা। 

এর মধ্যে বুধবার (৬ ডিসেম্বর) থেকে চলছে বিএনপির ডাকা ১০ম দফায় অবরোধ কর্মসূচী। ১০ বার অবরোধের এ ডাকে ও হরতালের সময়ে একেবারে নিষ্ক্রিয় ছিল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদল। 

তবে দলীয় একাধিক সুত্র জানায়, অন্ধকারে বা যেকোন খালি এলাকায় ছবি তুলে অবরোধের সমর্থনে রাজপথে নেমেছে বলে কেন্দ্রে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিভিন্ন সূত্রে ছবি ভিডিও পাঠিয়ে নিজেদের সক্রিয় দেখাচ্ছেন নেতারা। এতে করে ব্যক্তিগতভাবে দলীয় পদে থাকতে লাভবান হলেও কার্যত দল ও কর্মসূচীর কোন কাজে লাগেনি এসব ছবির রাজনীতি। 

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুঁইয়া ও সাধারণ সম্পাদক জোবায়ের জিকু বর্তমানে ইউনিট কমিটি নিয়ে দ্বন্দ্বে রয়েছেন। ইউনিট কমিটি পর্যন্ত তারা ঘোষণা করতে না পারায় বিষণ্ণতা আছে ইউনিট কমিটির নেতাকর্মীদের মধ্যে। এই আন্দোলনে চূড়ান্তভাবে ব্যর্থতার বহিঃপ্রকাশ ফুটে উঠেছে ছাত্রদলের নেতাদের কর্মকান্ডে।

একই অবস্থা মহানগর ছাত্রদলের ক্ষেত্রেও। মহানগর যুবদল নিয়ন্ত্রিত ছাত্রদলের নেতাকর্মীরা রাজপথে নিজেদের অবস্থান দেখাতে ব্যর্থ হয়েছেন। দলীয় প্রধানের বারংবার নির্দেশও তাদের রাজপথে নামাতে পারেনি।

এহেন পরিস্থিতিতে ছাত্রদলের বর্তমান জেলা ও মহানগরের নেতাদের কার্যক্রমকে ব্যর্থ কমিটি হিসেবেই অভিহিত করছেন নেতাকর্মীরা। তাদের মতে, এ কমিটির যদি রাজপথের সক্ষমতা না থাকে তাহলে তাদের নিজে থেকেই এই দুঃসময়ে সরে যাওয়া উচিত কিংবা দল থেকে বিষয়টি বিবেচনায় নিয়ে সক্ষম নেতাদের দিয়ে কমিটি করা উচিত। 

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান ভুঁইয়ার বক্তব্য জানতে তাকে মুঠোফোনে ফোন দেয়া হলে তিনি উত্তর করেননি।