রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শিশুদেরও মাদকের বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে : লিপি ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:১৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২২:৩৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪

শিশুদেরও মাদকের বিরুদ্ধে আওয়াজ তুলতে হবে : লিপি ওসমান

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি বলেছেন, সবাইকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে দাঁড়াতে হবে। বিশেষ করে শিশু শিক্ষার্থীদের সাথে নিতে হবে। কারণ ওরাই পারবে মাদকের বিরুদ্ধে আওয়াজ তুলতে। তোমাদের এই দায়িত্ব হাতে তুলে নিতে হবে। তোমার পরবর্তী প্রজন্মের জন্য এটা করতে হবে। কারণ সবাই থাকলে আমি আছি, সবাই না থাকলে কিন্তু আমরা নেই।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোঃ নুর ইসলামের সভাপতিত্বে স্কুলের নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, পড়াশোনায় খারাপ রেজাল্ট হলে হতাশ হবে না। জীবনে বার বার পরাজয় আসবে। সেটাকে ঠেলে দিয়ে সামনে এগিয়ে যেতে পারলে তুমি জীবনে সফল হতে পারবে।

তিনি বলেন, যতদিন জীবন আছে ততদিন যুদ্ধ করে সামনে এগিয়ে যেতে হবে। তুমি একাডেমিক সার্টিফিকেট নিয়ে হয়ত ডাক্তার বা ইঞ্জিনিয়ার হতে পারবে। তবে এগুলোর আগে ভাল শব্দটা যোগ করতে  হলে ভাল মানুষ হতে হবে।

তিনি বলেন, সততার পথে থেকে তোমাকে সমাজ নিয়ে ভাবতে হবে। স্কুল তোমাকে বরণ করে নিচ্ছে, তুমি স্কুলকে কী দিবে। যতদিন তুমি বাঁচবে ততদিন তোমার মনে থাকবে যে এটা আমার স্কুল। তুমি যখন প্রতিষ্ঠিত হবে তখন এটাই স্কুলের পাওয়া। তোমার স্কুলকে সারা জীবন বিনম্র শ্রদ্ধায় স্মরণ করবে। শিক্ষকদের শ্রদ্ধা করবে। কারণ তাদের ঋণ শোধ করার মত না। 
 
তিনি বলেন, আমাদের জাতীয় স্লোগান সবার স্লোগান। এটা বলতে কখনও দ্বিধাগ্রস্থ হবে না। সঠিক ইতিহাস জানবে। আমরা তোমাদের সাফল্য কামনা করি।