রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ইসলামী ছাত্র আ‌ন্দোলন বন্দর প‌শ্চিম এর স‌ম্মেলন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৫৫, ১১ ফেব্রুয়ারি ২০২৪

ইসলামী ছাত্র আ‌ন্দোলন বন্দর প‌শ্চিম এর স‌ম্মেলন অনুষ্ঠিত

থানা সম্মেলন

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাঈদের সঞ্চালনায় শাখা সভাপতি এম.জাহিদুল ইসলামের সভাপতিত্বে "থানা সম্মেলন ২০২৪" অনুষ্ঠিত হয়ে‌ছে।

রোববার সকা‌লে বন্দ‌র শাহী মস‌জিদ আল কারীম মিলনায়ত‌নে অনু‌ষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র  আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, "দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। স্বাধীনতার পর থেকে দেশের শিক্ষা ও সংস্কৃতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদী জাতি গঠনে কাজ করা হচ্ছে। ভারতের প্রেসক্রিপশনে এ দেশে শিক্ষা ও সংস্কৃতির বিরুদ্ধে আগ্রাসন চলছে। এ জাতিকে মেধাশূন‌্য করার চক্রান্ত চলছে।"

বিশেষ অতিথি'র বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর সভাপতি আলহাজ্ব মুহাম্মাদ আবুল হাশেম  বলেন, " শতকরা ৯২ ভাগ মুসলমানের শিক্ষা ব্যবস্থায় কারা ট্রান্সজেন্ডার সংযোজন করেছে, তাদের পরিচয় তুলে ধরতে হবে। ট্রান্সজেন্ডারের নামে সমকামিতাকে প্রমোট করছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। সমকামিতার বিরোধীতা করায় আসিফ মাহতাব স্যারকে ব্র্যাক থেকে চাকরিচ্যুত করা হয়েছে। তিনি তাকে চাকরিতে পুনর্বহালের দাবি জানিয়ে বলেন, অন্যথায় ব্র্যাকের সকল প্রতিষ্ঠানকে বয়কট করা হবে। ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির শিক্ষক সরোয়ার স্যারকেও চাকরিচ্যুত করার পাঁয়তারা করা হয়েছিল। এ ধরনের আস্ফালন মেনে নেওয়া হবে না।"

থানা সম্মেলন আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইমাম হোসেন, যুব আন্দোলনের সভাপতি ইসমাইল হোসেন রাকিব, সাবেক সহ-সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান, সাবেক প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ তারিক হাসান,  সহ-সভাপতি মুহাম্মদ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক এইচ এম ইউসুফ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক নাজমুল ইসলাম রাফিন, দাওয়াহ্ সম্পাদক মুহাম্মদ সাইদুর রহমান, প্রকাশনা দফতর সম্পাদক মুহাম্মদ জিহাদ হাসান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ ইরফাত হোসাইন,কওমি মাদরাসা সম্পাদক মুহাম্মদ হাসিবুল হাসান, আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মদ ইয়াছিন আরাফাত, কলেজ সম্পাদক মুহাম্মদ নাইমুল ইসলাম মৃদুল, স্কুল সম্পাদক জিনাতুল ইসলাম সিয়াম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মদ মিনহাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ আবু সাঈদ ওয়ার্ড ও থানা নেতৃবৃন্দ।

থানা সম্মেলনে নগর সভাপতি ২০২৩ এর বিগত কমিটি বিলুপ্ত করে ২০২৪ সেশনের নতুন কমিটি ঘোষণা করেন। এতে সভাপতি হিসেবে আব্দুল্লাহ আল সাঈদ, সহ-সভাপতি হিসেবে এইচ এম ইউসুফ আহমদ  এবং সাধারণ সম্পাদক হিসেবে নাজুমল ইসলাম রাফিন এর নাম ঘোষণা করা হয়।