শনিবার, ২৫ জুন ২০২২

|

আষাঢ় ১০ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে অগ্নিকান্ডে ৫২ জনের মৃত্যু দেশ ছাড়িয়ে বিশ্ববাসীকেও নাড়া দেয়

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:১২, ৩১ ডিসেম্বর ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ডে ৫২ জনের মৃত্যু দেশ ছাড়িয়ে বিশ্ববাসীকেও নাড়া দেয়

সেজান জুস কারখানায় অগ্নিকান্ড

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডের সেজান জুসের কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় ৫১ জনের মৃত্যুতে শোক সারাদেশের পাশাপাশি বিশ্ববাসীকেও নাড়া দিয়েছিল। 

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সেজান জুস কারখানার ১৪ নম্বর গুদামের ৬তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ভবন থেকে লাফিয়ে পরে ৩ জন মারা যান এবং ১০ জন আহত হন। প্রায় ১৯ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

পরদিন বিকেলে আগুন নিভিয়ে ফেলার পর ৪৮ জনের পোড়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনার পর ৪ আগস্ট ডিএনএ পরীক্ষা শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ থেকে প্রথমে ২৬ জন ও পরবর্তীতে ২১ জনের পোড়া মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনার পুরো দেশে শোকের ছায়া নেমে এসেছিল। এখনো সেই স্বজন হারানোর পরিবারের সদস্যদের কান্না মনে করিয়ে দেয় সেদিনের বিভীষিকাময় পরিস্থিতির কথা।

এ ঘটনায় রূপগঞ্জ থানাধীন ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেমসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি তদন্তভার সিআইডিতে হস্তান্তর করা হয়।