শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জ জেলা ফিউচারমেকার প্রকল্পের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৫৩, ৩০ অক্টোবর ২০২২

নারায়ণগঞ্জ জেলা ফিউচারমেকার প্রকল্পের উদ্বোধন

ফিউচারমেকার প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠান

বিকেএমইএ'র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, নারায়ণগঞ্জ কলেজে এ ধরনের কোর্স আগেও ফ্রী ছিল আমরা এটা কন্টিনিউ করেছি। সেখানে ভর্তির ক্ষেত্রে সমস্যা থাকলে সেটা বিশেষভাবে দেখে তাদের আমরা অগ্রাধিকার ভিত্তিতে সুযোগ দেব নিয়মের মধ্যে যতটুকু সম্ভব। 

রোববার (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলায় ফিউচারমেকার প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 

তিনি বলেন, নারায়ণগঞ্জ কলেজে আমরা যে স্পেশাল কোর্স চালু করতে যাচ্ছি সেখানে ভর্তির জন্য কোটা করে দেব। বিকেএমইএর বেশ কিছু প্রশিক্ষণ চলছে। বন্দরে আমরা আরেকটি প্রশিক্ষণ কেন্দ্র করার উদ্যোগ নিচ্ছি। এছাড়া শিক্ষিতদের ট্রেনিং দিয়ে অফিশিয়াল কাজের জন্য তৈরি করছি। 

আপাতত আমরা পাঁচ শতাংশ কোটার কথা ঘোষণা করছি। ভবিষ্যতে সংখ্যা বাড়লে সেটা বিবেচনা করা হবে। ট্রেনিংয়ের পাশাপাশি আমরা চাকরিও নিশ্চিত করে দিচ্ছি। 

তিনি আরও বলেন, আমরা বিকেএমইএর পক্ষ থেকে চাকরির ব্যাবস্থা করবো। ট্রেনিং নিলে চাকরির পেতে কোন সমস্যা হবে না। আমি নিজেও আমার ফ্যাক্টরিতে দুজনকে চাকরিতে নিয়োগ দিয়েছিলাম।

তিনি আরো বলেন, মানসিক রোগীদের জন্য একটা সেফ হোম করা যায় কিনা। আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে অনেক কাজ করছেন। জনপ্রতিনিধিদের কাছ থেকেও আমরা সহযোগীতা কামনা করছি। এতদিন উদ্যোগ নেয়া হয়নি। এখন নেয়া হয়েছে আশা করি আমরা আগামীতে আরও এগিয়ে যাবো।

এসময় উপস্থিত ছিলেন বিকেএমইএর নির্বাহী সভাপতি মােহাম্মদ হাতেম, সিনিয়র সহ-সভাপতি মােলেদ সারােয়ার সােহেল, নারায়ণঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিসের ড. কুমার রেজা, নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন, ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকর খোরশেদ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মােঃ আসাদুজ্জামান সরদার, চেম্বার অব কমার্সের পরিচালক সােহেল আক্তার সোহান, নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি মােঃ লিটন প্রমুখ।