রোববার, ১৪ এপ্রিল ২০২৪

|

চৈত্র ৩০ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অর্ধকোটি টাকার বিপুল মাদকসহ গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:১০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

অর্ধকোটি টাকার বিপুল মাদকসহ গ্রেপ্তার ৩

ফাইল ছবি

কুমিল্লা জেলার দাউদকান্দি থানা এলাকা থেকে প্রায় অর্ধ কোটি টাকার বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেটসহ ০৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার ও মাদক পরিবহনকারী গাড়ী জব্দ করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর সিপিসি ১ এর কোম্পানি কমান্ডার মেজর অনাবিল ইমাম।

এর আগে ২৮ ফেব্রুয়ারি দাউদকান্দি থানাধীন দাউদকান্দি ব্রিজ টোলপ্লাজা সংলগ্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে একটি প্রাইভেটকার থেকে প্রায় অর্ধ কোটি টাকার অবৈধ মাদকদ্রব্য (১৫ হাজার ৫৯০ পিছ ইয়াবা ট্যাবলেট) ও মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ সহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া এলাকার আবু সাইদের ছেলে মিল্লাদ হোসেন (২৫), গাড়ি চালক মৃত সামাদ ব্যাপারীর ছেলে মোঃ লিটন (৪৬) ও আমানউল্লাহের ছেলে মোঃ ইমন (১৯)।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেপ্তার মাদক ব্যবসায়ীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। আসামিরা পারস্পারিক যোগসাজসে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা সহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য অভিনব কৌশলে ইয়াবা সংগ্রহ করে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশেপাশের জেলায় বহন ও সরবরাহ করে। এছাড়াও গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে বিভিন্ন থানায় পৃথক পৃথক মামলা রয়েছে।

আসামিদের জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্তদের বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে উল্লেখ করে র‍্যাব জানায়, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এসংক্রান্তে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনার জন্য এবং মাদকের কড়াল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাঁচাতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাব-১১, সিপিসি-১ এর গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রম অব্যহত থাকবে। আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যাবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার দাউদকান্দি থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।