শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

খোরশেদের যুবদল ও বর্তমান যুবদল, কার্যক্রমে হতাশা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:৪১, ২৭ অক্টোবর ২০২২

খোরশেদের যুবদল ও বর্তমান যুবদল, কার্যক্রমে হতাশা

ফাইল ছবি

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কার্যক্রম নিয়ে দিন দিন নেতাকর্মীদের মাঝে হতাশার তৈরী হচ্ছে। যুবদলের সাবেক সক্রিয় কমিটি ও বর্তমান নিস্ক্রিয় কমিটির কার্যক্রমের পার্থক্য নেতাকর্মীদের হতাশায় ফেলে দিচ্ছে। 

জানা যায়, সর্বশেষ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদের সময়কার যুবদলের নেতাকর্মীরা ছিল নগরীর প্রধান প্রধান সড়কে সরব। দলের উত্তাল রাজনৈতিক সময়ে যখন রাজপথে নামলে মামলা হামলা ও গুলি করা হতো তখন রাজপথে সম্মুখে থেকে কর্মসূচী পালন করেছে মহানগর যুবদল। 

মহানগর যুবদলের সেসময়ে নেতাদের সম্মুখে থাকায় কর্মীরা ছিলেন উজ্জীবিত। তাদের নিয়ে রাজপথে দলের যেকোন কর্মসূচী পালনে পুলিশের বাধা, গ্রেফতার রক্তচক্ষু উপেক্ষা করে মামলার শিকার হয়েও আন্দোলন চালিয়ে গেছেন নেতাকর্মীরা। 

জানা যায়, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি মামলায় সাজা দিয়ে কারাগারে প্রেরণের দিন নারায়ণগঞ্জের রাজপথে মহানগর যুবদল বিক্ষোভ মিছিল করেছিল। এ ছাড়া সেদিন নারায়ণগঞ্জের রাজপথে কাউকে দেখা যায়নি। রায় ঘোষণার খবরে তাৎক্ষনিক বন্দরে মহানগর যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করে।

এ ছাড়াও ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস, কেন্দ্রীয় হরতাল অবরোধ বিক্ষোভ কর্মসূচী, ২০১৪ সালের নির্বাচনের সময় দলের কর্মসূচীতে মাঠে ছিলেন তারা। 

এদিকে বর্তমান কমিটির নেতাকর্মীরা নিজেদের অনুগতদের কমিটিতে স্থান দিতে ব্যস্ত গ্রুপিংয়ে। সম্প্রতি অভিযোগ উঠেছে একজন যুগ্ম আহবায়ক নাকি ছিনতাইকারী নিয়ে দলের কর্মসূচীতে এসে মহানগর যুবদলের সদস্য সচিবের মুঠোফোন চুরি করে তা থেকে ফোন রেকর্ড ফাঁস করেছেন। এ ছাড়াও অভিযোগ রয়েছে, মহানগর যুবদলের আহবায়ক কমিটি পূর্নাঙ্গ করতে আর্থিক লেনদেনেরও।

দলের কর্মসূচীগুলোতেও আশানরূপভাবে নেতাকর্মীদের অবস্থান দেখাতে পারছেনা মহানগর যুবদলের বর্তমান কমিটি। সব মিলিয়ে পূর্বের ও বর্তমান কমিটির কার্যক্রমের পার্থক্য দলের নেতাকর্মীদের হতাশার নিমজ্জিত করছে বলে দাবি দলের তৃণমূলের নেতাকর্মীদের।