রোববার, ১৪ জুলাই ২০২৪

|

আষাঢ় ২৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাংলাদেশ ২০৪০ সালের মধ্যে বিশ্বের শীর্ষ দশ ধনী দেশের একটি হবে : শামীম ওসমান 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:২১, ২০ সেপ্টেম্বর ২০২৩

বাংলাদেশ ২০৪০ সালের মধ্যে বিশ্বের শীর্ষ দশ ধনী দেশের একটি হবে : শামীম ওসমান 

একেএম শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমাদের সাথে প্রধানমন্ত্রীর অনেক ক্ল্যাশ হত। আমাদের অবস্থা তখন প্যালেস্টাইনের যুবকদের মত। আমরা বলতাম হত্যার বদলে হত্যা চাই। শেখ হাসিনা বলতেন না, আমি আমার পিতার হত্যার বিচারের জন্য এসেছি মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে চাই।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জে আনসার ও গ্রাম পুলিশ প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

শামীম ওসমান বলেন, পদ্মাসেতু হওয়ার পর আমাদের জিডিপি দশের উপরে চলে যেত যদি রাশিয়া ইউক্রেন যুদ্ধ না হত। বিশেষজ্ঞরা বলছে বাংলাদেশ ২০৪০ সালের মধ্যে বিশ্বের প্রথম দশটি ধনী দেশের একটি হবে। বঙ্গবন্ধু সাড়ে তিন বছরে এ দেশকে যে জায়গায় নিয়ে এসেছিল সেখানে আমরা হত জাপানের চেয়েও উন্নত দেশ থাকতাম। আমরা তো তখন কথা বলার সময় পেতাম না কাজ করতে করতে।

তিনি আরও বলেন, আরেকবার সুযোগ যদি পাই। আমি আপনাদের কাছে অনুরোধ করতে চাই আনসারে কী কী সমস্যা আছে আমাকে একটু লিখে দিবেন। আমি শান্তি পাব যদি আমি জাতীয় সংসদে আপনাদের পক্ষে কোন কথা বলতে পারি।

তিনি বলেন, আমার রাজনীতি করার কথা না৷ চন্দনের দু পা হারানোর কথা ছিল না। বাংলাদেশ আজ অন্য পর্যায়ে থাকার কথা ছিল। আমরা বেইমানি করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মেরেছি। শুধু তাকে নয় পুরো পরিবারকে মেরে ফেলা হয়েছে। 

তিনি আরও বলেন, আপনি যদি শেনেন আপনার পরিবারের আপনি ছাড়া সকলকে মেরে ফেলেছে আপনার কী হবেন। হয় আপনি পাগল হবেন নয়ত আপনি খুনী হবেন। বঙ্গবন্ধু বলেছিলেন এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম।