রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অবরোধে ব্যর্থ বিএনপির জন্য চ্যালেঞ্জ ১০ ডিসেম্বর!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৫৭, ৬ ডিসেম্বর ২০২৩

অবরোধে ব্যর্থ বিএনপির জন্য চ্যালেঞ্জ ১০ ডিসেম্বর!

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে বিগত এক মাসে বিএনপির চলমান অবরোধে সাফল্য দেখাতে পারেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। ২৮ অক্টোবরে ঢাকার মহাসমাবেশে সংঘর্ষের পর থেকে আত্মগোপনে আছেন জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা। এমন পরিস্থিতিতে আগামী ১০ ডিসেম্বর বিএনপির ডাকা মানববন্ধন কর্মসূচিকে ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে দেশের সকল জেলা ও মহানগরে মানববন্ধন ডেকেছে বিএনপি। বিএনপির গ্রেফতারকৃত, মামলা হামলায় আত্মগোপনে থাকা নেতাকর্মীদের স্বজনদের নিয়ে এই কর্মসূচি আয়োজন করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এর আগে গত ২৮ অক্টোবরের পর থেকেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাই আত্মগোপনে আছেন। মামলা ও গ্রেফতার আতংকে রাজপথে নামতে দেখা যায়নি প্রথম সারির কোন নেতাকে। অবরোধের পুরো সময় ঝটিকা মিছিল ও রাতে মশাল মিছিলের মধ্যেই সীমাবদ্ধ ছিল কর্মসূচি।

এদিকে দলের ভেতর চলমান নেতৃত্ব সংকটে আগামী ১০ ডিসেম্বরের মানববন্ধন কর্মসূচি জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দের জন্য বিশাল চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে। গ্রেফতার আতংক উপেক্ষা করে নেতাকর্মীদের মাঠে আনা খুব কঠিন হবে বলেই ধারণা করা হচ্ছে। পাশাপাশি জেলার শীর্ষ সকল নেতা আত্মগোপনে থাকায় মানববন্ধনের আয়োজন করা নিয়েও অনিশ্চয়তা বিরাজ করছে।