বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আবারো একসাথে রাজপথের প্রত্যয়ে কাউসার শাহেদ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৪:১৭, ১১ জুন ২০২৪

আবারো একসাথে রাজপথের প্রত্যয়ে কাউসার শাহেদ

ফাইল ছবি

দীর্ঘদিন পর আবার একসাথে দেখা গেছে নারায়ণগঞ্জের বিএনপির রাজনীতিতে রাজপথের দুই সাহসী নেতাকে। একজন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আবুল কাউসার আশা ও আরেকজন মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহমেদ।

বিগত সকল আন্দোলন সংগ্রামে কাউসার শাহেদদের সক্রিয় ভূমিকা ছিল রাজপথে। তাদের নেতৃত্বে শত শত নেতাকর্মী রাজপথে হরতাল অবরোধসহ নানা কর্মসূচী পালনে রাখতো জোরালো ভূমিকা। দেশের ও দলের এই ক্রান্তিলগ্নে আবারো রাজপথে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন দুই নেতা।

দলীয় সূত্রমতে, দুজন নেতার মধ্যে মহানগর বিএনপির নবগঠিত কমিটি গঠন হবার পর এতে সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু দায়িত্ব পাবার পর থেকে দূরত্ব সৃষ্টি হয়। টানা দীর্ঘদিন রাজপথের দুই নেতায় বিভাজন সৃষ্টি হয়ে থাকলেও বর্তমানে তাদের মধ্যে আর কোন দূরত্ব রইলোনা। 

এদিকে এই দুই নেতার একসাথে আলোচনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দিচ্ছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এতে অনেকেই লিখছেন, রাজপথের এই সাহসী দুই নেতার একসাথে আবারো পথচলায় মহানগর বিএনপির রাজনীতিতে নতুন মেরুকরণ আনবে। এতে দল যেমন শক্তিশালী হবে নেতাকরমিরাও সাহস পাবে। রাজপথে দলের ভূমিকা আরো জোরালো হবে।

নেতাকর্মীরা জানান, বর্তমান দুর্বল মহানগর বিএনপির নেতৃত্বের কারণে মহানগর বিএনপির প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ জিয়া হলে বিএনপির প্রাণপুরুষ জিয়াউর রহমানের মূর‍্যাল ভেঙ্গে ফেলে দেয়া হলেও রাজপথে যেখানে বিএনপি একটি মিছিল করতে ব্যর্থ হয়েছে সেখানে এখন সময় এসেছে দলে শক্তিশালী নেতৃত্ব প্রতিষ্ঠিত করার। নেতৃত্বের দুর্বলতায় আগামীতে যেন দল আর কোন আন্দোলনে ব্যর্থ না হয় সেদিকে এখন নজর দিচ্ছে দল। যার ফলশ্রতিতে দলের প্রভাবশালী নেতাকর্মীরা আবারো এক কাতারে আসতে শুরু করেছেন।