শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নজরুল ইসলাম শান্তসহ ৫ লেখকের হাতে কানামাছি পুরস্কার ২০২৩

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৭, ৩০ জুলাই ২০২৩

নজরুল ইসলাম শান্তসহ ৫ লেখকের হাতে কানামাছি পুরস্কার ২০২৩

পুরস্কার

ছোটদের পত্রিকা কানামাছি’র ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কানামাছি শিশু সাহিত্য পুরস্কার ২০২৩ পেয়েছেন তুখোড় ছড়াকার নজরুল ইসলাম শান্তসহ আরও ৫ লেখক। 

গত শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৪টায় বিশ^সাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ পুরস্কার তুলে দেওয়া হয় ৫ লেখকের হাতে। অনুষ্ঠানে কানামাছি অজীবন সম্মাননা তুলে দেওয়া হয় খ্যাতিমান শিশু সাহিত্যিক আখতার হোসেনকে।তরুন শাখায় পুরস্কার অর্জন করেন শামীম  হাসনাইন ও নজরুল ইসলাম শান্ত (ছড়া-কবিতায়) মাহবুবা ফারুক (গল্পে) এবং হালিম নজরুল (গদ্যা)।

শিশু সাহিত্যিক আমীরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি মহাপরিচালক জাতি সাত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি কবি ড.মুহাম্মদ সামাদ, বাংলাদেশ শিশু একাডেমি মহাপরিচালক শিশু সাহিত্যিক আনজীর লিটন, শিশু সাহিত্যিক আখতার হোসেন, শিশু সাহিত্যিক আসলাম সানী, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, শিশু সাহিত্যিক রহিম শাহ, কবি ও গবেষক মজিদ মাহামুদ, বিশিষ্ট কবি ওছড়াকার রফিকুর রশিদ ও শিশু সাহিত্যিক রমজান মাহামুদ। বক্তারা মাসিক কানামাছি ও শিশু সাহিত্যের বিভিন্ন দিক থেকে যার যার মতামত প্রকাশ করেন এবং মাসিক কানামাছি সম্পাদক বিশিষ্ট শিশু সাহিত্যিক মঈন মুরসালিনের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিল বিখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান প্রতিভা প্রকাশ।