শনিবার, ১১ মে ২০২৪

|

বৈশাখ ২৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রণবীরের নগ্ন ছবি, মিমির লিঙ্গ বৈষম্যের প্রশ্ন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৩৬, ২৩ জুলাই ২০২২

রণবীরের নগ্ন ছবি, মিমির লিঙ্গ বৈষম্যের প্রশ্ন

ফাইল ছবি

একটি ম্যাগাজিনের জন্য নগ্ন ফোটোশুট করে হইচই ফেলে দিয়েছেন বলিউড অভিনেতা রণবীর সিং। এ নিয়ে সামাজিকমাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

কেউ রণবীরের প্রশংসা করছে আবার কেউ সমালোচনা করছেন।

ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীও তুলেছেন একটি প্রশ্ন। এই একই শুট যদি কোনো নায়িকা করতেন, তা হলে কি এভাবেই সকলে তার সাহসিকতার প্রশংসা করতেন?

মিমির মতে, প্রশংসা তো দূরের কথা, সেই মহিলার চরিত্রহনন করা শুরু হতো, সোজা ভাষায় বলা হতো তিনি চরিত্রহীন। এই লিঙ্গ বৈষম্য নিয়ে বেজার ক্ষুব্ধ মিমি। কোনো মহিলা যদি স্বেচ্ছায় নগ্ন হন, তা হলে কেন তাকে নিন্দিত হতে হবে?

মিমি বলছেন, একদিকে নারী-পুরুষের সাম্য নিয়ে কথা বলা হয়, অন্যদিকে নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয় তা হলে সে নিন্দিত। অথচ পুরুষের নগ্নতা প্রশংসার! তার স্পষ্ট জবাব, এভাবে কোনো দিন নারীর ক্ষমতায়ন সম্ভব নয়।

নগ্নতা দূরে থাক, পছন্দমতো পোশাক পরে ছবি প্রকাশ্যে দিলেই সমালোচনার বন্যা বয়ে যায় নারীর ক্ষেত্রে। অথচ রণবীরের মতো পুরুষ নগ্ন হয়ে প্রকাশ্যে এলে তাকে ঘিরে চলে প্রশংসা আর মুগ্ধতা।

রণবীরের এই ভাইরাল ছবি প্রসঙ্গে বলতে গেলে, টার্কিশ কার্পেটের ওপর শুয়ে আছেন তিনি। কিন্তু গায়ে কিছু না থাকলেও খুব সুন্দরভাবে ঢেকে রয়েছেন নিজের গোপনাঙ্গ।