শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সাইবার ক্রাইম বন্ধে জেলা পুলিশের সাইবার মনিটরিং সেল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৪৫, ২৯ মে ২০২২

সাইবার ক্রাইম বন্ধে জেলা পুলিশের সাইবার মনিটরিং সেল

সংবাদ সম্মেলন

সাইবার ক্রাইম বন্ধে এবং ভুক্তভোগীদের সেবা দেয়ার উদ্দেশ্যে সাইবার মনিটরিং সেল গঠন করেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বুলিং কিংবা প্রতারনা শিকার, একাউন্ট হ্যাকিং, অনলাইন ট্রেডিংয়ে প্রতারণার মত ঘটনায় ভুক্তভোগীদের সেবা প্রদানের লক্ষ্যেই এই সাইবার মনিটরিং সেল গঠন করা হয়েছে বলে জানান নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম।

রোববার (২৯ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাইবার মনিটরিং সেলের কার্যক্রম সম্পর্কে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। 

তরিকুল ইসলাম জানান, আমাদের ডিআইজি সাহেবের পরামর্শে সাইবার সেল গঠন করেছি। এটি সাত সদস্য বিশিষ্ট কমিটির নেতৃত্বে চালু হয়েছে। এটা সব সময় সাইবার পেট্রোলিং করে থাকবে। আপনারা জানেন সাইবার বুলিং, ফ্রড, জিমেইল-ফেসবুক হ্যাকিং এগুলো দিন দিন বাড়ছে। আমরা এগুলো কঠোর হস্তে দমনের জন্য চব্বিশ ঘণ্টা আমাদের সাইবার পেট্রোলিং টিম চালু থাকবে। 

তিনি আরও বলেন, আপনাদের সাথে নিয়ে আমরা নারায়ণগঞ্জবাসীর দোড়গোড়ায় এই সেবা পৌছে দিতে চাই এবং সাইবার সহযোগীতা করতে চাই৷ যে কেউ সাইবার হ্যারেসমেন্ট বা বুলিংয়ের শিকার হলে আমাদের একটা হটলাইন নাম্বার থাকবে। সেখানে যেকোন সময় সেবা পাবেন। আমরা তাদের কাঙ্খিত সেবা দিয়ে থাকব। সাইবার ক্রাইম প্রতিরোধে আমরা আপনাদের সকলের সহযোগীতা কামনা করছি।