বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে রজ্জব আলী মার্কেট মালিক ও দোকান মালিকরা মূখোমূখী

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:২৪, ৫ মার্চ ২০২৩

আপডেট: ০০:৩৩, ৫ মার্চ ২০২৩

সিদ্ধিরগঞ্জে রজ্জব আলী মার্কেট মালিক ও দোকান মালিকরা মূখোমূখী

ফাইল ছবি

সিদ্ধিরগঞ্জে মার্কেটের দোকানের গল্লি (যাতায়াতের রাস্তা) বিক্রি করার পায়তারার ঘটনায় মার্কেট মালিক ও দোকানের পজিশন মালিকরা মূখোমূখী অবস্থানে রয়েছে। এ ঘটনায় ন্যায় বিচার চেয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একাধিক দোকান মালিক লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জে ১নং ওয়ার্ডের হিরাঝিল হাজী রজ্জব আলী সুপার মার্কেটের মালিকরা দোকানের গল্লি (যাতায়াতের রাস্তা) বিক্রি করার পায়তারা করছে। 

মার্কেটের দোকান পজিশন মালিকদের অভিযোগ, মার্কেট মালিক পক্ষ দীর্ঘদিন যাবত দোকানের গল্লি (যাতায়াতের রাস্তা) বিক্রি করার পায়তারা করে আসছিলো। মঙ্গলবার (২৮শে ফেব্রুয়ারী)  দিবাগত রাত পৌনে দশটার দিকে মার্কেট বন্ধ করে অবৈধ ভাবে দোকানের গল্লি (যাতায়াতের রাস্তা) দখল করে বিক্রির উদ্যেশ্যে দেয়াল নির্মান করছিলো। খবর পেয়ে মার্কেটের দোকানের পজিশন মালিকরা একত্রিত হয়ে এর প্রতিবাদ জানালে মার্কেট মালিক পক্ষ দেয়াল নির্মানের পিছু হটে। 

এ ঘটনায় মঙ্গলবার (২৮শে ফেব্রুয়ারী) রাতে দোকান নং-২ এর মালিক মোঃ জিল্লুর রহমান বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়েরন করেন। যার অভিযোগ নং-১২১৪।  এছাড়াও একই ঘটনায় ১ই মার্চ ১১নং দোকান মালিক জাহিদুল ইসলাম বাদী হয়ে থানায় আরো একটি লিখিত অভিযোগ করেছেন। যার অভিযোগ নাম্বার ১২৪০। 

এদিকে দোকান পজিশন মালিকদের অভিযোগ, মার্কেট কর্তৃপক্ষ নিচ তলার টয়লেটের জায়গাও তারা বিক্রি করে দিয়েছে। যার কারণে রজ্জব আলী মার্কেটের দোকানিরা পাশের মার্কেট ও বা মসজিদে গিয়ে টয়লেট ব্যবহার করতে হয়।         

অভিযোগের তদন্ত কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং আগামী সোমবার ৬ই মার্চ মার্কেট মালিক ও দোকানের পজিশন মালিকদের ডাকা হয়েছে উভয় পক্ষকে নিয়ে ঘটনার সমাধানের জন্য। 

তবে হাজী রজ্জব আলী সুপার মার্কেটের পরিচালক আহমেদ আলী বলেন, একটি নতুন দোকানের দেয়াল নির্মান করতে গেলে দোকানের পজিশন মালিকরা বাধা দিয়ে দেয়াল ভেঙ্গে ফেলে। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।     

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) গোলাম মোস্তাফা বলেন, হাজী রজ্জব আলী সুপার মার্কেটের মালিক ও পজিশনদের মধ্যে দোকানের যাতায়াতের রাস্তার গল্লি দখল করে দেয়াল নির্মানকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় থানায় একাধিক অভিযোগ করেছেন ভূক্তভোগিরা। বিষয়টি নিয়ে সমাধানের জন্য ৬ই মার্চ মার্কেট মালিক ও দোকানের পজিশন মালিকদের ডাকা হয়েছে।