রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ভুল নেতৃত্ব নির্বাচনের খেসারত দিচ্ছে নারায়ণগঞ্জ বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৭, ৬ ডিসেম্বর ২০২৩

ভুল নেতৃত্ব নির্বাচনের খেসারত দিচ্ছে নারায়ণগঞ্জ বিএনপি

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভুল নেতৃত্ব নির্বাচনের খেসারত দিচ্ছে দলটি। নেতৃত্বের দুর্বলতার কারণে টানা ১০ দফায় কর্মসূচী চলমান থাকলেও একটি কর্মসূচীতেও সক্রিয়ভাবে রাজপথে নিজেদের অবস্থান দেখাতে ব্যর্থ হয়েছে জেলা বিএনপি।

দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও রাজনৈতিক বিশ্লেষকদের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে।

তাদের সাথে কথা বলে জানা গেছে, বিগত সময়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপি স্বাধীনতা পরবর্তী সময়ে সর্বোচ্চ সাংগঠনিক শক্তিশালী ছিল। ফতুল্লা ছিল্ল বিএনপির ঘাঁটি। নারায়ণগঞ্জ বিএনপি যেকোন আন্দোলন সংগ্রামে নেতৃত্বে ছিল বলিষ্ঠ ভূমিকায়। বর্তমান জেলা বিএনপি নেতৃত্বে আসার পর একেবারে সেই শক্তিশালী সূর্য অস্তমিত হয়েছে।

দলের নেতাকর্মীরা জানান, বিগত সময়ে যখন গুম খুনের আতংক ছিল, যখন বিএনপির মিছিলে পুলিশ গুলি করতো তখনো নারায়ণগঞ্জ বিএনপির বিগত যেকোন সময়ের চেয়ে শক্তিশালী ছিল। রাজপথে দেশের যেকোন জেলার চেয়ে বেশী ভূমিকায় দেখা যেত নারায়ণগঞ্জ বিএনপিকে। এবার আর সেই অবস্থা নেই। সেই মরণ ভয়। গ্রেপ্তার আতংক আওয়ামীলীগ বিরোধী দলেও ছিল, তখনো পুলিশ তাদের লাঠিপেটা করতো এখন তাই করে। কই তবুও নারায়ণগঞ্জ বিএনপি নিষ্ক্রিয়। 

দলীয় নেতাকর্মীরা জানান, এতদিন নেতারা বলেছেন গুলি গুম বন্ধ হলে তারা সক্রিয় হবে কই এখনো নিষ্ক্রিয়। দল করতে হলে যদি একটুকু মেনে রাজপথে না নামে নেতারা তাহলে তো আর বিজয়ের রাস্তা নেই। 

নেতাকর্মীরা জানান, অ্যাডভোকেট নির্ভর মহানগর বিএনপির কমিটি ও একেবারে ভিতু ও নিস্ক্রিয় নেতাদের জেলা বিএনপির দায়িত্ব দিয়েছেন দল। এ দায়িত্ব পেয়ে দলের এ দুঃসময়ে দুই ইউনিটের নেতারাই নিখোঁজ। এসময় জেলা ও মহানগর বিএনপি যখন সর্বোচ্চ সক্রিয় থাকার কথা কারণ এখন চুড়ান্ত আন্দোলন আর এখনি নিখোঁজ দুই ইউনিটের নেতাকর্মীরা। 

নেতাকর্মীদের মতে, দল ভুল নেতৃত্ব নির্বাচনের খেসারত দিচ্ছে। এ কারণে নারায়ণগঞ্জে এবার নিস্ক্রিয় বিএনপি। দলের উচিত এ নিষ্ক্রিয় অবস্থান থেকে সক্রিয় অবস্থানে তুললে জেলা ও মহানগর বিএনপির যেসব নেতাদের সরালে বা তাদের বদলে অন্যদের দায়িত্ব দিলে সংগঠন শক্ত অবস্থান নিতে পারে সেই নেতাদের নেতৃত্বে আনা।