রোববার, ১৪ এপ্রিল ২০২৪

|

চৈত্র ৩০ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা না হলে ৫০ বছর এগিয়ে থাকতাম: চন্দন শীল

প্রকাশিত: ১৮:২৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:৩৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করা না হলে ৫০ বছর এগিয়ে থাকতাম: চন্দন শীল

শিল্পকলা একাডেমির সুবর্ণা জয়ন্তী

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি চন্দন শীল বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এই লাইনচ্যুত ট্রেন ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবার লাইনে তুলেছেন। ২০০১ সালে ষড়যন্ত্র করে তাকে ক্ষমতাচ্যুত করা হয়। ২০০১ সালে তাকে ক্ষমতাচ্যুত করা না হলে আমরা আরও ৫০ বছর এগিয়ে থাকতাম।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমির সুবর্ণা জয়ন্তী উপলক্ষে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি বলেন, আমি বারবার বলি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পুরো জাতিকে স্বাধীনতার আগে যে স্বপ্ন দেখিয়েছিলেন সেটা হল আমাদের স্বাধীন রাষ্ট্র দরকার৷ আমাদের মানুষ সুশিক্ষায় শিক্ষিত হবে। আমরা দেশ স্বাধীন করতে পারলে আমরা চারটি দিকে নজর দেব। একটা মানবিক সমাজতান্ত্রিক রাষ্ট্র হবে যেখানে বৈষম্য থাকবে না। তিনি স্বপ্ন দেখেছিলেন। এখানে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান সকলে মিলেমিশে থাকবে।

আমাদের রাষ্ট্র চলবে বাঙালি জাতীয়তাবাদের ভিত্তিতে। সেই লক্ষ্যে ১৯৭৪ সালে শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠিত হয়। কিন্তু কিছু কুলাঙ্গার তাকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে একশ বছর পিছিয়ে দেয়া হয়েছে। 

তিনি বলেন, আজ শেখ হাসিনা দেশকে কোথায় নিয়ে গেছেন। আজ প্রতিটি জেলায় শিল্পকলা একাডেমি রয়েছে। আমরা শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।