বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঢাকা আসছেন ভারত-যুক্তরাষ্ট্রের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০১, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

ঢাকা আসছেন ভারত-যুক্তরাষ্ট্রের দুই জ্যেষ্ঠ কর্মকর্তা

ফাইল ছবি

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সিনিয়র অ্যাডভাইজর এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

জানা গেছে, আগামী ৯-১০ সেপ্টেম্বর দিল্লিতে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা। সফরকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে এফওসি বৈঠক করবেন তিনি।

এছাড়া, বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিনয় মোহন কোয়াত্রা দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

এদিকে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের বিভিন্ন বিষয়ের পাশাপাশি রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সিনিয়র অ্যাডভাইজর এবং দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাউন্সিলর ডেরেক শোলের সফরে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, ডোরেক শোলের সফরে রোহিঙ্গা শরণার্থী সংকটের সমন্বয় ও প্রতিক্রিয়া, আন্তর্জাতিক ফোরামে সহযোগিতা জোরদার এবং যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে নিরাপত্তা অংশীদারিত্ব এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করতে ঊর্ধ্বতন বাংলাদেশি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হবে।