শনিবার, ২৫ জুন ২০২২

|

আষাঢ় ১০ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে ডাইং ও ক্লিনিককে পরিবেশগত ছাড়পত্র না থাকায় অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:০৩, ৭ জুন ২০২২

না.গঞ্জে ডাইং ও ক্লিনিককে পরিবেশগত ছাড়পত্র না থাকায় অর্থদণ্ড

প্রতীকী ছবি

পরিবেশগত ছাড়পত্র ও বর্জ্য পরিশোধনযন্ত্র (ইটিপি) না থাকায় নারায়ণগঞ্জের একটি ডাইং ও একটি ক্লিনিককে ৪ লাখ টাকার অর্থদন্ড দিয়েছেন আদালত।

সোমবার (৬ জুন) নারায়ণগঞ্জের স্পেশাল ম্যাজিস্ট্রেট কাউসার আলম এ রায় দেন। এসময় প্রতিষ্ঠান দুটির মালিক আদালতে উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জের উপ-পরিচালক বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। পরিবেশগত ছাড়পত্র না থাকায় বন্দর উপজেলার মদনপুর এলাকার মা হাসপাতালের মালিক রুহুল আমিনের বিরুদ্ধে একটি ও ফতুল্লার উষা ডাইং ফ্যাক্টরীর মালিক মাহফুজুর রহমান ও জসিম উদ্দিন সরকারের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়।

তিনি বলেন, দুটি মামলায় আসামিরা আদালতে স্বেচ্ছায় নিজের দোষ স্বীকার করেন। স্বীকারোক্তি বিবেচনা করে আদালতে মা হাসপাতালের মালিক রুহুল আমিনকে ১ লাখ টাকা জরিমানা অনদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়। এসময় আসামি রুহুল আমিন জরিমানার টাকা পরিশোধ করলে মুক্তি পায়। আর উষা ডাইংয়ের দুইজন মালিককে ১ লাখ ৫০ হাজার টাকা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় তারা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।

তিনি আরো বলেন, আদালত মা হাসপাতালের মালিককে পরিবেশ অধিদপ্তর ও স্বাস্থ্য অধিদপ্তরের ছাড়পত্র নিয়ে পরিচালনা করা ও উষা ডাইং ফ্যাক্টরীর মালিকদের পরিবেশগত ছাড়পত্র ও ইটিপি বসিয়ে পরিচালনা করার নির্দেশ দেন।