শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

|

আশ্বিন ৭ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নির্বাচনী অপপ্রচার রোধে ফেসবুকের সহায়তা চায় ইসি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:০০, ২ আগস্ট ২০২৩

নির্বাচনী অপপ্রচার রোধে ফেসবুকের সহায়তা চায় ইসি

ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে অপপ্রচার রোধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সহায়তা নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এজন্য দ্রুতই মাধ্যমটির মূল প্রতিষ্ঠান মেটা ইনকরপোরেশনের সঙ্গে বৈঠকেও বসবে সংস্থাটি।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, আগামী বৃহস্পতিবার (৩ আগস্ট) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে মেটার একটি টিম বৈঠক করবে।  

বৈঠক করতে মেটার বাংলাদেশ বিষয়ক হেড অব পাবলিক পলিসি রুজান সারওয়ারের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল সিঙ্গাপুর থেকে আসবে বলে জানা গেছে।

এ প্রতিনিধি দল আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন প্রচারমূলক কাজে সম্পৃক্ত হতে চায়। এক্ষেত্রে নির্বাচন কমিশনকে তারা কীভাবে সহায়তা দিতে চায় মূলত সেই বিষয়েই আলোচনা হবে বৈঠকে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ফেসবুকের প্রতিনিধি দল সাক্ষাতের সময় চেয়েছে। বৈঠকে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে অপপ্রচার বন্ধ করার বিষয়ে আলোচনা হতে পারে।

সিইসি ইতিমধ্যে জানিয়েছেন, আগামী অক্টোবরের শেষ অথবা নভেম্বরের শুরুতে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। আর ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে পারে।

ইতিমধ্যে নির্বাচনকে ঘিরে নানা কর্মসূচি শুরু করেছে রাজনৈতিক দলগুলো। প্রচারেও নেমে পড়েছে দলগুলোর অনুসারীরা।