সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

গরুর রশিতে হাত দিলে সে হাতে হাতকড়া পড়বে : এসপি 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩২, ৭ জুলাই ২০২২

গরুর রশিতে হাত দিলে সে হাতে হাতকড়া পড়বে : এসপি 

গরুর হাট পরিদর্শন

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম কঠোর হুশিয়ার দিয়ে বলেছেন , গরুর রশিতে ট্রলারে বা ট্রাক বোঝাই গরু নিয়ে টানা হেঁচড়ার চেষ্টা করলে বা এক হাত দিবেন তো আরেক হাতে হাতকড়া পড়তে রেডি থাকতে হবে। এক কথা গরুর ব্যাপরীরা যে হাঁটে  যেতে ইচ্ছুক বা যে হাটে যেতে দাদন বা চুক্তি রয়েছে সেখানে যেতে যে বা যারা বাধা দিবে, অভিযোগ পেলে বাধাদানকারীরা কার লোক তা দেখা হবে না। ব্যাপারীরা যেন নির্বিঘ্নে গরুর হাটে গরু নিয়ে যেতে পারে এবং গরু বিক্রি  করে টাকা নিয়ে নিরাপত্তার সাথে বাড়ি ফিরতে পারে সেজন্য  আমরা কঠোর নজরদারি রাখবো।  

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপরে সিদ্ধিরগঞ্জ ইব্রাহিম টেক্সটাইল গরুর হাট পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ইতোমধ্যে আমরা গরু বোঝাই ট্রাক, ট্রলার ভর্তি গরু নিয়ে  টানাহেঁচড়ার করায় ৫-৬ জনকে আটক করেছি। নিরাপত্তার জন্য এ অভিযান চলবে। 

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে বিভিন্ন কোরবানির পশুর হাটে পর্যাপ্ত গরু উঠেছে। প্রত্যেক বছরের মতো এবারও আমি এবং জেলা প্রশাসক আমরা নারায়ণগঞ্জের সকল হাট পরিদর্শনে যাচ্ছি। হাটের ইজারাদার এবং স্থানীয় জনপ্রতিনিধি এবং যারা বিভিন্ন জায়গা থেকে যারা হাটে কোরবানির পশু নিয়ে আসছে তাদের সাথে কথা বলছি। তারা সবাই আইন সৃঙ্খলা বাহিনীর প্রতি সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া কোন রকমের অনিয়ম এখন পর্যন্ত ধরা পড়েনি। 

হাটে ইজারাদারদের উদ্দেশে তিনি বলেন, কোন রকমের অনিয়ম যদি ধরা পড়ে, তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে ইজারাদারসহ সকলের সহযোগিতা আমরা চাচ্ছি এবং পাচ্ছিও। 

এসময় তিনি নারায়ণগঞ্জবাসীদের অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান। 

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) নাজমুল হাসানসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।