সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বাণিজ্য মেলায় চাইলেই পাবেন নিজের আঁকা স্ক্যাচ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৪৩, ২৬ জানুয়ারি ২০২২

বাণিজ্য মেলায় চাইলেই পাবেন নিজের আঁকা স্ক্যাচ

ফাইল ছবি

ডিজিটাল মুঠোফোন, হাতে হাতে ক্যামেরার যুগে কেউ আর ছবি আঁকতে বা এঁকে দিতে চায়না। তবে আপনি চাইলেই নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আপনার ছবি এঁকে দেবে শিল্পী। তাও আপনাকে বসিয়ে দেখে মাত্র ৫ মিনিটে! অবিশ্বাস্য নয় সত্যি।

মেলার ভেতরে নয় বাইরে মূল ফটকের কিছুটা সামনে বসেই ছবি আঁকেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এম. এ. করা আর্টিস্ট ডি এম এ আজিজ। যেকেউ চাইলেই অর্থের বিনিময়ে নিজের বা অন্য যেকারো ছবি দেখিয়ে তার স্ক্যাচ ছবি আকিয়ে নিতে পারবেন তাকে দিয়ে। প্রতিদিন এখানে অনেকেই নিজের বা পছন্দের মানুষের স্ক্যাচ আঁকিয়ে নিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলের পর সরেজমিনে কথা হয় তার সাথে। তিনি জানান, যেকেউ চাইলে এখানে তার সামনে বসিয়ে রেখে তিনি ছবি এঁকে দিতে পারেন। মিডিয়াম সাইজ ৫শ আর বড় সাইজের ছবি ৭শ টাকা। এখানে কোন দর কষাকষি চলেনা।

আজিজ জানান, একদিনে সর্বোচ্চ ৩৫টি ছবি তিনি চট্টগ্রামে এঁকেছেন। আর এ মেলায় এবার একদিনে সর্বোচ্চ ১৯ টি স্ক্যাচ এঁকেছেন। অনেকেই আগ্রহ নিয়ে নিজের ও তার পছন্দের মানুষের ছবি এখানে এসে তাকে দিয়ে আঁকিয়ে নিয়ে যান। এর মধ্যে অনেকেই স্ত্রী বা স্বামী বা প্রেমিক প্রেমিকার ছবি আঁকিয়ে নেন। প্রেমিক প্রেমিকারাই বেশী ছবি স্ক্যাচ করান বলে জানান তিনি।

মেলার ভেতরে কেন স্টল নেননি যানতে চাইলে তিনি জানান, আমার তো এত টাকা নেই স্টল নেয়ার মত তাই বাইরে বসে ছবি এঁকে দেই। আর আমার এত যায়গাও লাগেনা।

এবারের বাণিজ্য মেলায় মোট ২২৭টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা চলবে পুরো চলতি মাসজুড়ে। করোনা সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় মেলায় স্বাস্থ্যবিধির ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে।