বুধবার, ১২ জুন ২০২৪

|

জ্যৈষ্ঠ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রক্ষক আজ ভক্ষক হয়ে উঠেছে : রাজীব

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৬, ৮ জুন ২০২৪

রক্ষক আজ ভক্ষক হয়ে উঠেছে : রাজীব

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতা মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য মানুষ আজ বিএনপির দিকে তাকিয়ে আছে। আমাদের মাঝে সব সামর্থ্য থাকার পরেও সফল হতে পারিনি কারণ আমাদের আন্তরিকতার অভাব রয়েছে। এ আন্তরিকতার বন্ধন তৈরি করতে না পারলে হয়ত আমাদের আরও অনেক সময় লেগে যাবে।

শনিবার (৮ জুন) ফতুল্লা ইউনিয়ন বিএনপির কর্মীসভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে যখনই দুর্যোগের ঘনঘটা হয়েছে তখনই জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছে। তার নাম নিশ্চিহ্ন করার প্রশ্নই ওঠে না। যারা এ চেষ্টা করবে তারা ইতিহাসে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। 

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তার জীবনে যে কাজগুলো করেছিলেন সেগুলো যদি আমরা লালন করতে পারি তাহলে আমরা সামনে এগিয়ে যেতে পারবো। তার স্বাধীনতার ঘোষণার উদ্দ্যেশ্য সার্থক হবে। তার সবচেয়ে বড় গুন ছিল তিনি সৎ ব্যাক্তি ছিলেন। তিনি বীর সাহসী ছিলেন, পলায়নপর ছিলেন না৷ আমাদের এদেশে অনেকেই পালিয়ে গিয়েছিলেন এমনকি তাদের দলের নেতার হত্যার পরেও তারা পালিয়ে গিয়েছিলেন। এটা অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে না। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মত আমরা সৎ ও সাহসী হতে পারলে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সার্থক হবে।

আজ আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি। জিয়াউর রহমান ও আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার সন্তান তারেক রহমান৷ বিদেশের মাটিতে থেকেও ঘুম থেকে উঠে ঘুমাতে যাওয়া পর্যন্ত তিনি মানুষের কথা চিন্তা করে অবিরত কাজ করছেন৷ তিনি যে পরিমাণ সময় দেন দলের জন্য আমরাও তা দিতে পারি না।

তিনি আরো বলেন, আমাদের শক্তি সামর্থ ও জনসমর্থন সবসময় ছিল। আজকে দেশের প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়া হয়েছে। আজ সেনাবাহিনী কলঙ্কিত হয়ে গেছে। রক্ষক আজ ভক্ষক হয়ে উঠেছে।