শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে অস্ত্রধারীদের থাবা, অস্ত্র উদ্ধারে ব্যর্থ প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২৩, ১৬ মে ২০২৩

রূপগঞ্জে অস্ত্রধারীদের থাবা, অস্ত্র উদ্ধারে ব্যর্থ প্রশাসন

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। গত কয়েকমাসে রূপগঞ্জজুড়ে বেড়েছে সংঘর্ষ, খুন, ডাকাতির মত ঘটনা। মাদকের স্বর্গরাজ্য চনপাড়ার দখল নিতে অস্ত্র হাতে সংঘাতে জড়াচ্ছে সন্ত্রাসীরা। কখনও বিরোধী দলের নেতাকর্মীদের প্রতিহত করতেও ব্যাবহৃত হচ্ছে আগ্নেঅস্ত্র। 

এদিকে অপরাধ নিয়ন্ত্রণে আনতে পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করছে। তবে অস্ত্রধারীরা এখনও রয়ে গেছে ধরাছোঁয়ার বাইরে। প্রভাবশালীদের ছত্রছায়ায় নিরাপদেই আছে এসকল সন্ত্রাসীরা। কিছু কিছু ক্ষেত্রে পুলিশ এ্যাকশন নিলেও এখন পর্যন্ত কোন অস্ত্র উদ্ধার করতে পারেনি তারা।

গত (৮ মে) রূপগঞ্জের কাঞ্চন এলাকায় পৌরসভা বিএনপির পরিচিতি সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিএনপি নেতাকর্মীদের প্রতিহত করতে এদিন দেশীয় অস্ত্র নিয়ে সমাবেশস্থল ঘেরাও করে রাখেন কলি বাহিনীর সদস্যরা। এই কলি বাহিনীর প্রধান গোলাম রসুল কলি কাঞ্চন পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে সাংবাদিককে হত্যাচেষ্টাসহ এহেন কোন অভিযোগ বাকি নেই যা নেই।

সকাল থেকে দুপুর পর্যন্ত পুরো এলাকায় অস্ত্র হাতে মহড়া চালায় কলি বাহিনীর সন্ত্রাসীরা। এসময় আশেপাশের বাসিন্দাদের মাঝে ব্যাপক ভীতি ছড়িয়ে পড়ে। বাড়ি থেকে বের হতে পারেননি স্থানীয়দের কেউ। তবে এসময়ের মধ্যে পুলিশ কিংবা প্রশাসনের কাউকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্ত্রাসীদের নিবৃত্ত করতে দেখা যায়নি।

গত বছরের ২১ সেপ্টেম্বর রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়নের রাজনৈতিক প্রভাববিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা রাকিবকে হত্যা করে সন্ত্রাসীরা। দেশীয় অস্ত্র দিয়ে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয় তাকে।

সাম্প্রতিক সময়ে চনপাড়ার দুই শীর্ষ সন্ত্রাসী সিটি শাহীন ও বজলুর মেম্বারের মৃত্যুর পর অশান্ত হয়ে উঠে চনপাড়া৷ মাদক ব্যাবসাসহ পুরো চনপাড়ার অপরাধ জগতের নিয়ন্ত্রণ নিজের কব্জায় নেয়াকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে জড়াচ্ছে বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ। এসকল সংঘর্ষে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রের প্রকাশ্য ব্যাবহারও দেখা গেছে। 

এ ঘটনার পর চনপাড়ায় অভিযান পরিচালনা করে পুলিশ। এসময় পাঁচজনকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। তবে সংঘর্ষের সময় ব্যাবহৃত অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রের কোনটিই এখন পর্যন্ত উদ্ধার করতে পারেনি পুলিশ।

এদিকে গত বৃহস্পতিবার রূপগঞ্জে ছাত্রলীগ ও যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র ব্যাবহার করতে দেখা যায় দুই পক্ষকেই। এসময় দুইজন গুলিবিদ্ধ হন। এ ঘটনায়ও কোন অস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ।