বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে শীর্ষ সন্ত্রাসী মোশাকে আসামি করে পুলিশের মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:১৫, ২৬ মে ২০২৩

রূপগঞ্জে শীর্ষ সন্ত্রাসী মোশাকে আসামি করে পুলিশের মামলা 

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রামবাসী ও পুলিশের উপর হত্যাসহ ৩৪ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন মোশাসহ মোশা বাহিনীর অতর্কিত হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন এবং নিরীহ ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর পক্ষে অপর আরেকটি মামলা দায়ের করা হয়।

শুক্রবার (২৬ মে) অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের সরকারি কাজে বাধা, পুলিশের উপর আক্রমণ, পুলিশের উপর বল প্রয়োগ করার অপরাধে রূপগঞ্জ থানার এসআই আমিনুর রহমান বাদী হয়ে মোশারফ হোসেন মোশাসহ মোশা বাহিনীর ২৫ জনকে নামীয় ও অজ্ঞাত ৭০ থেকে ৮০ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় একটি মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, আবু মিয়া, জায়েদা খাতুন, মারুফা খাতুন, আলো, মোশারফ হোসেন মোশা,  আনোয়ার হোসেন ধলকু, বদিউজ্জামান বদি, সাখাওয়াত উল্লাহ, নীরব, স্বাধীন, নাজমুল, ওয়াসিম, রিফাত, রায়হান, দেলোয়ার, তাজেল, রুবেল, লিটন, আমির হামজা, জয়নাল, শাহাজালাল, নুর জাহান, সালেহা, আলী আজগর ও এমারত ।

মামলার বাদী রূপগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) আমিনুর রহমান জানান, মোশারফ হোসেন মোশার হুকুমে ও নেতৃত্বে উল্লেখিত আসামিসহ অজ্ঞাত ৭০/৮০ জন দেশীয় অস্ত্রসস্ত্র আগ্নেয়াস্ত্র, শটগান, ইটপাকেলসহ পুলিশের সরকারি কর্মে বাধা দান, পুলিশের অতর্কিত আক্রমণ করে ককটেল ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে এবং আসামি আনোয়ার হোসেন ওরফে ধলকুর ছুড়া ইটপাটকেলে পুলিশ পরিদর্শক আতাউর রহমানের বাম পায়ের গোড়ালিতে লেগে গুরুতর জখম হয়। আসামি সাখাওয়াত উল্লাহ এর ছুড়া ইট পাটকেলে পুলিশ পরিদর্শক তন্ময় মন্ডলের পায়ে লেগে জখম হয়। নিরবের ছুড়া ইট পাটকেলে এসআই অলিউল্লাহ গুরুতর আহত হয়। স্বাধীনের ছুড়া ইট পাটকেলে এসআই শহিদুল ইসলামের হাতে লেগে গুরুতর আহত হয় এবং আসামি নাজমুলের ইট পাটকেলে পুলিশ সদস্য আল-আমিন গুরুতর আহত হয় এবং নারী পুলিশ সদস্যরাও আহত হয়। জান মাল রক্ষার্থে পুলিশ ২২ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এদিকে, পিস্তল, ককটেল, লোহার রড, চাপাতি, রামদা, ছেনদাসহ ইত্যাদি অস্ত্রশস্ত্র সহকারে নিরীহ গ্রামবাসীকে ঘেরাও করে এবং ২০ লাখ টাকা চাঁদা দাবি করে মোশারফ হোসেন মোশাসহ তার বাহিনীর সদস্যরা। আর চাঁদার টাকা না পেয়ে নিরীহ গ্রামবাসীর উপর অতর্কিত হামলার ঘটনায় স্থানীয় বাসিন্দা শফিকুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে হত্যা সহ ৩৪ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী মোশারফ মোশাকে প্রধান আসামি করে মোশা বাহিনীর ৩৭ জনকে নামীয় ও অজ্ঞাত নামা ৬০ থেকে ৭০ জনকে আসামি করে অপর মামলাটি দায়ের করেন।

ওই মামলার আসামিরা হলেন, মোশারফ হোসেন ওরফে মোশা, আনোয়ার হোসেন ধলকু, আলী আজগর ভুইয়া, বদিউজ্জামান বদি, সাখাওয়াত উল্লাহ, নীরব, স্বাধীন, নাজমুল, আব্বাস, ওয়াসীম, রিফাত, রায়হান, দেলোয়ার, অনিক, সূজন, তাজেল, রুবেল, লিটন, আমির হামজা ওরফে ভূট্টু, জয়নাল, কবির, শাহাজাদা, শিহাব, আরমান, কামাল, আলী, সোবহান, নূর ইসলাম, নিলু, এমারত, আমির মিয়া, তৃপ্তি, নাসরিন, আলম তারা, নূর জাহান, চুমকী। 

এর আগে, বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় এ তান্ডব চালায় মোশা বাহিনী।

হত্যাসহ ৩৪ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন ওরফে মোশাসহ মোশা বাহিনী আবারো  নিরীহ প্রতিবাদী গ্রামবাসীর উপর অতর্কিত হামলা চালিয়েছে। এতে করে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মোশা বাহিনীর প্রধান মোশারফ হোসেন মোশাকে গ্রেফতার করা হলেও আইনশৃংখলা বাহিনীর উপর হামলা চালিয়ে  ছিনিয়ে নেয়া হয়। একপর্যায়ে গ্রামবাসীর সঙ্গে মোশা বাহিনীর সংঘর্ষ বেঁধে যায়। এসময় মোশা বাহিনীর হামলায় পুলিশ, পথচারী, এলাকার নিরীহ মানুষসহ আহত হয়েছে অন্তত ২০ জন। এ ঘটনায় পুলিশ নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে। 

রুপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন,  মামলার আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে। গ্রেপ্তারের চেষ্টা চলছে।