মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সালতামামি ২০২২

বছরজুড়ে নারায়ণগঞ্জে আলোচিত রাজনৈতিক উক্তি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৮, ৩১ ডিসেম্বর ২০২২

বছরজুড়ে নারায়ণগঞ্জে আলোচিত রাজনৈতিক উক্তি

ফাইল ছবি

রাজনৈতিক নানা ঘটনায় ২০২২ সালের শুরু থেকে শেষ পর্যন্ত আলোচনার শীর্ষে ছিল নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে উত্তপ্ত রাজনীতি থেকে শুরু করে রাজপথে শীর্ষ দুই দল আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অবস্থান। সব মিলিয়ে স্থানীয় থেকে জাতীয় পর্যায়ের নেতাদের নানা বক্তব্যে বার বার শিরোনামে থেকেছে নারায়ণগঞ্জ। বছরের শেষে বিএনপির আন্দোলন ও আওয়ামীলীগের কাউন্সিলরের মাধ্যমে এই আলোচনায় রয়েছে জেলাটি। 

বছরজুড়ে জেলার বিভিন্ন স্থানে নানা কর্মসূচীতে বিভিন্ন রাজনৈতিক বক্তব্য দিয়ে আলোচনায় আসেন দেশের শীর্ষ পর্যায় থেকে শুরু করে জেলার রাজনীতিবিদরা। তাদের বক্তব্য নিয়ে দেশজুড়ে হয় আলোচনা সমালচনা। বছরের আলোচিত কিছু রাজনৈতিক উক্তি তুলে ধরা হলো।

ওবায়দুল কাদের
২৩ অক্টোবর নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খেলা হবে, কী খেলা হবে? ভোট চুরি ও ভোট জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে। দুর্নীতি লুটপাটের বিরুদ্ধে খেলা হবে। নারী নির্যাতনের বিরুদ্ধে খেলা হবে। কত মানুষকে তোমরা হত্যা করেছো। আজ বড় বড় কথা বলো। আবার তারা নাকি বাধা পাচ্ছে। আওয়ামী লীগের অফিসের সামনে থেকে আমাদের পিটিয়ে উঠিয়ে দিয়েছে। তাদের বিরুদ্ধে খেলা হবে।

আইনমন্ত্রী আনিসুল হক
১ ডিসেম্বর নারায়ণগঞ্জে জেলা আইনজীবী সমিতির নবনির্মিত সেলিম ওসমান বার ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, শুনেছি বিএনপির নেতারা বলেছেন, খালেদাকে মুক্তি দিতে হবে। তিনি মুক্ত, তিনি তার বাসায় আছেন। প্রায় সময় তিনি চিকিৎসা নিতে হাসপাতালে যান। তাকে মুক্তি দেওয়ার কী আছে। তারা আরও বলছেন, ডিসেম্বরের ১০ তারিখ খালেদাকে দিয়ে সমাবেশে বক্তব্য দেওয়াবেন। যে দুই শর্তে তাকে মুক্তি দেওয়া হয়েছে, সেখানে তিনি যে রাজনীতি করতে পারবেন না, এ শর্ত নেই। কিন্তু তাদের যে আবেদন ছিল সেখানে পরিষ্কার লেখা ছিল তার শারীরিক অবস্থা এতোটাই খারাপ যে তিনি চলাফেরা করতে পারেন না। তাড়াতাড়ি মুক্তি দিয়ে তাকে চিকিৎসা দিতে হবে। খালেদা যদি সমাবেশে যান তাহলে কী তার অসুস্থতার বিষয়টা মিথ্যা প্রমাণিত হবে না?

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
১৩ এপ্রিল আড়াইহাজার উপজেলার পাঁচরুখী উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগের রাতে ভোট হয়েছে, নিজেদের পছন্দ মতো লোককে পার্লামেন্টে বসানো হয়েছে। আইন-আদালত সম্পূর্ণভাবে দলীয়করণ করা হয়েছে। আমাদের শত শত নেতাকর্মীদের গুম করা হয়েছে। আমাদের গুম হওয়া নেতাকর্মীদের সন্তানরা তাকিয়ে থাকে, কখন তাদের বাবা ফিরে আসবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
২২ নভেম্বর রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফেন্ডশিপ এক্সিভিশন সেন্টারে ‘জাতীয় রপ্তানি ট্রফি ২০১৮-২০১৯’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বের অর্থনীতি স্থবিরতার মুখে, দেশের বাণিজ্যেও তৈরি হয়েছে সংকট। আর এমন পরিস্থিতিতে যেসব ব্যবসায়ী বাণিজ্যিক পরিবেশ সফলতার সঙ্গে ধরে রেখেছেন, তাদের এ প্রজন্মের মুক্তিযোদ্ধা।

শামীম ওসমান
২৭ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে অংশ নিয়ে নারায়ণগঞ্জ চার আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, নেত্রী বলেছেন ‘নো আলোচনা’। খুনিদের সাথে কীসের আলোচনা। তারা কি করতে চায়, ওরা লাশ চায়। যে তিনটা জায়গাকে টার্গেট করা হয়েছে তার মধ্যে নারায়ণগঞ্জ এক নম্বরে।

মাহমুদুর রহমান মান্না
১৮ নভেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে গণতন্ত্র মঞ্চের আয়োজিত সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আজকে রিজার্ভ নেই। দুই তিন মাস আগে আমরা যখন এ কথা বলেছিলাম তখন তারা পারলে আমাকে মার দিত এমন অবস্থা। জিনিসপত্রে আগুন লেগে আছে। মানুষ আরামপ্রদ জীবন যাপন করতে পারছে না। মানুষ আজ পরিবর্তন চায়।

জোনায়েদ সাকি
১৮ নভেম্বর নারায়ণগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত গণতন্ত্র মঞ্চের সমাবেশে প্রধানমন্ত্রীর উদ্দেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আপনার উন্নয়ন ১৪ বছরে এসে দুর্ভিক্ষে রূপ নিয়েছে। আপনিই বলেছেন, আমরা বলিনি। প্রতিদিন রিজার্ভ কমছে। কেন কমছে? এর কারণ আপনার উন্নয়নের নামে বছরে কোটি কোটি টাকা পাচার হয়েছে।

শামীম ওসমান
৭ নভেম্বর সন্ধ্যায় নগরীর চাষাঢ়া রাইফেলস ক্লাবে শ্লোগানের উদ্যোগে বীজ বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, যে পরিমাণ রিজার্ভ আছে তাতে দুর্ভিক্ষ হবে না। প্রধানমন্ত্রী পার্লামেন্টে চুলচেরা বিশ্লেষণ করে বক্তব্য দিয়েছেন। আমরা সবাই যেন সচেতন হই। আমরা সচেতন হলে সেটা আমাদের জন্যই ভালো। আপনি দরজা জানালায় তালা দেন যেন চোর ঘরে ঢুকতে না পারে। এটাই সচেতনতা। প্রধানমন্ত্রী কাজ করছেন যেন দেশের মানুষ খাদ্য সংকটে না পড়ে।

২৯ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, ‘৯৬ সালে নারায়ণগঞ্জে ফেন্সিডিল ক্লাব নামে ক্লাবও ছিল। তখন প্রতিদিন নারায়ণগঞ্জে ত্রিশ হাজার ফেন্সিডিল বিক্রি হতো। নিষিদ্ধ পল্লী উচ্ছেদের সময় তখনকার এসপি এবং ওসিরা আমাকে যেভাবে সাহায্য করেছেন, আমি তাদের জন্য দোয়া করি।

২১ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা ও আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় অংশ নিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, ফখরুল সাহেব বলে আওয়ামী লীগের কথা শুনলে ঘোড়া হাসে। ওরা বলে ১০ তারিখ খালেদা জিয়া আসবে, ১১ তারিখ তারেক জিয়া আসবে। ঘোড়ার ডিম আসবে। যেদিন ঘোড়া ডিম পাড়বে সেদিন তারা আসবে।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস
৯ নভেম্বর শহরের চাষাঢ়া বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের করোনা টিকাদান কর্মসূচি পরিদর্শনকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেন, এই শিশুরা বেশ সাহসী। তাদের কেউই টিকা নিতে ভয় পাচ্ছে না। নারায়ণগঞ্জে করোনা টিকা কার্যক্রমের এই সফলতা দেখতে পেরে এবং আমেরিকা থেকে এখন পর্যন্ত দেওয়া প্রায় ১০ কোটি করোনা ভ্যাকসিন দিতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত। বাংলাদেশ অভূতপূর্বভাবে ৭৫ শতাংশ জনগোষ্ঠীকে টিকা কার্যক্রমের আওতায় আনতে পেরেছে। এটি বিশ্বে সর্বোচ্চ।

ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম
৩০ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা ঢাকা রেঞ্জ আন্তঃজেলা কাবাডি টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বলেন, আমরা মোবাইলে আসক্ত বেশি। খেলাধুলা করতে চাই না। এসব নানা কারণে মাদকের প্রকোপ বেড়ে গেছে। আমরা ছোটবেলায় শুধু খেলাধুলা নিয়েই কাটাতাম। এখন মোবাইলফোন নিয়েই কাটায়। দুনিয়ার সবকিছু দেখছে কিন্তু খেলাধুলা নেই। এর ফলে অনেকেই মাদকের সঙ্গে সম্পৃক্ত হয়ে যাচ্ছে। এভাবে যুব সমাজ নষ্ট হয়ে গেলে ভবিষ্যত অন্ধকার হয়ে যাবে।

অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন
প্রত্যেকটি সেক্টরে মাদকের প্রভাব পড়ছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। তিনি বলেছেন, প্রত্যেকটি সেক্টরে মাদকের প্রভাব পড়ছে। ডোপটেস্ট করার মাধ্যমে আমরা জানতে পারছি প্রত্যেকটি ডিপার্টমেন্ট থেকে শুরু করে শিক্ষক পর্যন্ত মাদকের সঙ্গে জড়িত।  

ওবায়দুল কাদের
২৩ অক্টোবর নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কমিটিকে ঘিরে পদ বাণিজ্যের কথা যেন না শুনি। ডেকে ডেকে পকেটের লোক বসাবেন তাও চলবে না। এবার তদন্ত করে খোঁজ খবর নেব। পয়সা খেয়ে কমিটি করা লোকদের আমাদের প্রয়োজন নেই। ভালো হয়ে যান, নিজেদের সংশোধন করুন। কমিটি একটা হবে। নতুন নেতা আসতে দেন। বসন্তের কোকিল আছে দুঃসময়ের লোক নেই। কিছু মানুষ টাকা ছাড়া কিছু বোঝে না। আর কত টাকা দরকার। মানুষ সব লক্ষ্য করে। কে কী করে তা শেখ হাসিনাও জানে।

কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।
২৩ অক্টোবর ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, আপনাদের (বিএনপি) পায়ের নিচে মাটি নেই। আপনারা আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবেন না। আমরা নির্বাচনে যাব। সুষ্ঠু সুন্দর নির্বাচন করবো।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী
২৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে যুবদলের দুই কর্মী শাওন প্রধান ও শাওন ভূঁইয়া হত্যার প্রতিবাদে আয়োজিত জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার আয়নাঘর আছে, সেখানে বিরোধী দলের নেতাকর্মীদের আটকে রেখে নির্যাতন করা হয়। আয়নাঘর আজ এক ভয়ের নাম। এই আয়নাঘরের দেয়ালে এক ছেলে লিখে রেখেছে আমার মাকে বলুন তার ছেলে বেঁচে আছে। আজ গণমাধ্যম বেশি লিখতে পারে না। তারা নানা রকমের কালা কানুনের মাধ্যমে দড়ি ঝুলিয়ে রেখেছে।

খোকন সাহা
গোপালগঞ্জের পর নারায়ণগঞ্জকে বঙ্গবন্ধুর জেলা উল্লেখ করে আগামীতে এ জেলায় এসে উল্টাপাল্টা কথা বললে দাঁতভাঙা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, শহীদ মিনারে আসবেন এসব কেন্দ্রীয় নেতা যারা দুই চার হাজার ভোট পেয়ে জামানত বাজেয়াপ্ত করেছেন। তারা শহীদ মিনারে আসবেন আর উল্টাপাল্টা কথা বলবেন। আমরা পরিষ্কার করে বলতে চাই। আমরা সুসংগঠিত আছি।

ডা. সেলিনা হায়াৎ আইভি
২০ সেপ্টেম্বর নাসিকের ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণার সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেন, জীবন বাজি রেখে উচ্ছেদে গিয়েছি। নারায়ণগঞ্জ থানা মামলা নেয়নি। চোখের সামনে আমার কর্মী ও সাংবাদিকরা আহত হয়েছে। দেড় বছর পর হাইকোর্টের অর্ডার নিয়ে মামলা করেছি। তাতে নাকি মহাভারত অশুদ্ধ হয়ে গেছে। নির্বাচনের সময় শর্ত ছিল মামলা উঠিয়ে নেওয়ার। কিন্তু আমি নেইনি, করবো না।

ববি হাজ্জাজ
১৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের ত্রিবার্ষিক সম্মেলনে প্রথান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, আমরা এ নির্বাচন কমিশনের ব্যাপারে কিছু বুঝতে পারছি না। তারা একবার বলে অন্তত ১৫০ আসনে ইভিএমে নির্বাচন করবে আবার বলে রাজনৈতিকভাবে সফল আলোচনা হলে ব্যালটে নির্বাচন। অন্যদিকে তারা ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের জন্য বাজেট পাস করিয়েছে। ইভিএমে এ নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে পারবে বলে আমি মনে করি না।

আজহারুল ইসলাম মান্নান
৬ সেপ্টেম্বর গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা নেতাকর্মীদের দেখতে গিয়ে সাংবাদিকদের বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান বলেন, নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‍্যালিতে যেসব অফিসার পাখির মতো গুলি করে আমাদের একজনকে হত্যা ও বাকিদের হত্যার চেষ্টা করেছেন তাদের অবশ্যই একদিন জনতার কাঠগড়ায় জবাব দিতে হবে।

নজরুল ইসলাম বাবু
৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে উপজেলা ছাত্রলীগ ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, আড়াইহাজারে ছাত্রলীগের কোনো ছেলে কখনো সিগারেট হাতে নেয়নি। ছাত্রলীগের ছেলেদের সিগারেট খাওয়া দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব।

আল নাহিয়ান খান জয়
৬ সেপ্টেম্বর দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে শহীদ মঞ্জুর স্টেডিয়ামে উপজেলা ছাত্রলীগ ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, জননেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের হাতে বই-খাতা-কলম তুলে দিয়েছেন। অন্যদিকে আমরা দেখেছি জিয়াউর রহমান ছাত্রদলের হাতে অস্ত্র, টাকা তুলে দিয়েছিলেন।

মির্জা আজম
৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, আগামীতে শেখ হাসিনা ক্ষমতায় না এলে ২০০১ সালের চেয়েও খারাপ অবস্থা হবে।  

কামরুল ইসলাম
৩ সেপ্টেম্বর সোনারগাঁ থানা আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে সাবেক খাদ্যমন্ত্রী ও ঢাকা-২ আসনের সংসদ সদস্য কামরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু ও সুন্দর একটা নির্বাচন উপহার দেবে। বিএনপি এ নির্বাচনে অংশগ্রহণ করলে একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে। তারা না এলে নির্বাচন কিন্তু থেমে থাকবে না। তারা ২০১৪ সালে নির্বাচনে আসেনি, নির্বাচন হয়েছে। ২০১৮ সালে তারা নির্বাচনের নামে তামাশা করেছেন। এবারও যদি তারা সে পথে হাটেন তাদের অস্তিত্ব বিপন্ন হবে।

আবদুল হাই
১৫ আগষ্ট বন্দরে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিলে অংশ নিয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই বলেন, আমাদের ভোট দিয়ে জাতীয় পার্টির (জাপা) নেতারা পাস করেন। আমরা না থাকলে তারা দুই শতাংশ ভোটও পাবেন না। তাদের (জাপা) ভোট কোথায়? নেত্রী দয়া করে দেন জোটের খাতিরে।

জিএম কাদের
১৭ জুন বন্দরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাপার সম্মেলনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেন, আমরা কারো সঙ্গে নেই। আমরা দূরে আছি। সরকারি দলেও নেই, বিরোধী দলেও নেই। আমরা জনগণের সঙ্গে আছি। দেশের মালিক সমালোচনা করতে পারবে এবং দায়িত্বশীলকে শুনতে হবে- এটাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ। বাংলাদেশের মালিকানা ছিনতাই হওয়ার পথে। এটা জনগণের দেশ হবে এবং জনগণের নির্বাচিত প্রতিনিধিরাই দেশ চালাবে- এটাই আমাদের রাজনীতি। আমরা জনগণের রাজনীতি করি। আমরা দীর্ঘদিন আওয়ামী লীগের সঙ্গে ছিলাম। আওয়ামী লীগ বলেছিল খুন, গুম ও  বিচারবহির্ভূত হত্যা বন্ধ করবে। সেটা তারা করেনি। তারা বলেছিল দুর্নীতি কমাবে, কিন্তু কমেনি। আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে আদর্শগত বিরোধ রয়েছে, তবে চরিত্রগত মিল রয়েছে। আমরা জনগনকে সঙ্গে নিয়ে তাদের দখলকৃত মালিকানাস্বত্ব ফিরিয়ে দেব।

মুজিবুল হক চুন্নু
১৭ জুন বন্দরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর জাপার সম্মেলনে অংশ নিয়ে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন, আমরা বহুবার ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হয়েছি। আর হবো না। আমরা এখন সাবালক পোড় খাওয়া দল। এ দলকে নিয়ে আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দিয়ে ক্ষমতায় যাওয়ার ব্যবস্থা করুন।

ইশরাক হোসেন
১ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার মাহমুদপুর এলাকায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া, আলোচনা সভা ও খাবার বিতরণ অনুষ্ঠানে অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহু দলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। তিনি বাকশাল বাতিল করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশে অবাধ সাংবাদিক চর্চাকে তিনি উন্মুক্ত করে দিয়েছিলেন গণমাধ্যমকে উন্মুক্ত করে দেওয়ার মাধ্যমে।

আব্দুল্লাহ আল নোমান
২৬ মে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর বিএনপির প্রতিবাদে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, নির্বাচন কমিশনার একটা কথা বলেছেন। এবারের ভোট রাতে হবে না, দিনে হবে। অর্থাৎ আগের ভোট যে রাতে হয়েছিল তা তারাও স্বীকার করেছেন। তারা জোর করে দেশ চালাচ্ছেন। তাদের দেশ পরিচালনার অধিকার নেই।

জুনাইদ আহমেদ পলক
২৪ এপ্রিল নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর এলাকায় নাসিম ওসমান মেমোরিয়াল অ্যামিউজমেন্ট পার্কে (নম পার্ক) শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, করোনায় যখন সারা বিশ্বের বিভিন্ন দেশ অর্থনৈতিকভাবে দুর্বল হয়ে পড়েছে, আমাদের পার্শবর্তী দেশ শ্রীলঙ্কা দেউলিয়া হয়ে গেছে ঠিক সেই মুহুর্তে বিশ্বকে তাক লাগিয়ে বাংলাদেশের অর্থনীতিকে দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। অনেকে বলেন শ্রীলঙ্কাকে দেখে আমরা যেন সাবধান হই। শ্রীলঙ্কায় শেখ হাসিনার মত সাহসী দূরদর্শী সৎ নেতৃত্ব নেই বলে আজ তাদের এই অবস্থা।

হাসান মাহমুদ
১ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ধন্দীবাজারে আস্থা ফিড মিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটি সমগ্র বিশ্বে প্রশংসা পাচ্ছে। জাতিসংঘ মহাসচিব প্রশংসা করছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশংসা করছেন।করোনাকালে বাংলাদেশ যেভাবে পরিস্থিতি মোকাবিলা করেছে এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে। ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রশংসা করেছেন। আজকে সমস্ত সূচকে পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে বাংলাদেশ। মানবিক সূচক, সামাজিক সূচক, অর্থনৈতিক সূচক, স্বাস্থ্য সূচক সব সূচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। আমরা মানবতার সূচকে, সামাজিক সূচকে ভারতকেও অতিক্রম করেছি। আমরা সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক সূচক বিশেষ করে মাথাপিছু আয়েও ভারতকে অতিক্রম করেছি।  

বিদিশা এরশাদ
১৮ এপ্রিল শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় মেলা ফুড জোন রেস্টুরেন্টে নারায়ণগঞ্জে জেলা জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে ইফতার মাহফিলে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা এরশাদ বলেন, এখন আমি নারায়ণগঞ্জের প্রতিটি দোকানদারকে চিনি। এখন আমার কাছে নারায়ণগঞ্জকে মনে হয় আমার বাড়ি। আপনারা মনে করবেন না আমি রাজনৈতিক ফায়দার জন্য এ কথা বলছি। নারায়ণগঞ্জে জাতীয় পার্টি মানে ওসমান পরিবার।

স্বপন ভট্টাচার্য
১৪ এপ্রিল শহরের চাষাঢ়া এলাকায় মেহেদী মার্টের নতুন শাখার উদ্বোধন অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেন, ‌শামীম ওসমানের বক্তব্য আমরা পার্লামেন্টেও মুগ্ধ হয়ে শুনি। উনি ওসমান পরিবার থেকে বার বার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন।এ ভবনটি সমবায় ব্যাংকের। তবে মেহেদী মার্টকে এ বিষয়টি নিয়ে কোনো দুশ্চিন্তা করার দরকার নেই। কারণ আমরা জানি তারা এখানে কোটি কোটি টাকা ইনভেস্ট করেছে।