শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফিরে দেখা ২০২২

প্রধানমন্ত্রীরও অনুমতি লাগবে বক্তব্যে তুলকালাম, অবশেষে ক্ষমা চেয়ে মুক্তি 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১০, ৩১ ডিসেম্বর ২০২২

প্রধানমন্ত্রীরও অনুমতি লাগবে বক্তব্যে তুলকালাম, অবশেষে ক্ষমা চেয়ে মুক্তি 

বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন বাবুল

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন বাবুল তার বিতর্কিত বক্তব্যের জন্য বছরজুড়েই ছিলেন আলোচনায়। অতি উৎসাহী বক্তব্যের জন্য ক্ষমাও চাইতে হয়েছিল এই চেয়ারম্যানকে।

সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের পাইকপাড়া দেওয়ান বাড়ির বাৎসরিক ওয়াজ মাহফিলে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসেন তাহলে অনুমতি লাগবে মন্তব্য করেন ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুল।

সেই ওয়াজ মহফিলে লায়ন বাবুল বলেছিলেন, আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না। আমার এলাকাতে আমি ম্যাজিস্ট্রেট। আমি যা বলবো তাই হবে। আমি যদি সুইচ অফ বলি তাহলে সেটাই হবে। প্রশাসন আমার পক্ষে কাজ করবে। কারও ফোনে প্রশাসন আসবে না।

এ ঘটনার পর তাকে জেলা আওয়ামীলীগ থেকে শোকজ, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য পদ থেকে সাময়িক অব্যাহতি ও কেন্দ্রে স্থায়ীভাবে তাকে বহিষ্কারের সুপারিশ করেছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য করায় বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুলের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করলে তা গ্রহণ করে সেটি জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তের নির্দেশ দেয় নারায়ণগঞ্জের একটি আদালত।

পরবর্তীতে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান লায়ন বাবুলকে ক্ষমা করে বাংলাদেশ আওয়ামী লীগ।