শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফিরে দেখা ২০২২ : না.গঞ্জের অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থা

নারায়ণগঞ্জে উদ্বোধন হয় অর্থনৈতিক অঞ্চল ও তৃতীয় শীতলক্ষ্যা সেতু

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩১, ৩১ ডিসেম্বর ২০২২

নারায়ণগঞ্জে উদ্বোধন হয় অর্থনৈতিক অঞ্চল ও তৃতীয় শীতলক্ষ্যা সেতু

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের অর্থনৈতিক ও সড়ক যোগাযোগ উন্নয়নের ক্ষেত্রে ২০২২ সাল ব্যাপক গুরুত্বপূর্ণ একটি বছর হিসেবে অতিবাহিত হয়েছে। এবছর জেলায় অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করা হয়। পাশাপাশি তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধনের ফলে শীতলক্ষ্যার দুই পাড়ের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রুপান্তরিত হওয়ার বছর ছিল এটি।

৬ ডিসেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে বাংলাদেশ স্পেশাল ইকোনোমিক জোনের (জাপানিজ অর্থনৈতিক অঞ্চল) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আশা করি, আজকের এই জাপানের উদ্যোগ অন্যদেরও আগ্রহী করবে। জাপানকে ধন্যবাদ জানাই, তারা আমাদের অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প করে দিচ্ছে। আমাদের ৫০ বছরের বন্ধুত্বের নিদর্শন।  তাদের সঙ্গে আমাদের অংশীদারিত্বে অনেক প্রকল্প আছে। ব্যবসাবান্ধব আরও অনেক প্রকল্প হবে আশা করি।

১০ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীতলক্ষ্যা নদীতে নির্মিত তৃতীয় এ সেতুর মাধ্যমে নারায়ণগঞ্জ মহানগরের সদর উপজেলা ও বন্দর উপজেলার মাধ্যমে সংযোগ তৈরি হয়।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর ওপরে নির্মিত তৃতীয় শীতলক্ষ্যা সেতু দেশের ১৮টি জেলার যোগাযোগ ব্যবস্থা উন্নত করে দেশের অর্থনীতি চাঙা করতে বিশেষ ভূমিকা রাখবে। এ সেতুতে দেশের গার্মেন্টস ও আমদানি রফতানি শিল্পেও আসবে ব্যাপক গতি।