রোববার, ১০ ডিসেম্বর ২০২৩

|

অগ্রাহায়ণ ২৫ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মাইলফলকের ম্যাচ জয় দিয়ে রাঙাতে চান অস্ট্রেলিয়া কোচ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১০:৫৭, ১৬ নভেম্বর ২০২৩

মাইলফলকের ম্যাচ জয় দিয়ে রাঙাতে চান অস্ট্রেলিয়া কোচ

ফাইল ছবি

বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে আগামীকাল অস্ট্রেলিয়ার মেলবোর্নে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে নতুন এক মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন সকারুদের কোচ গ্রাহাম আরনল্ড।

অস্ট্রেলিয়া জাতীয় ফুটবল দলে সর্বাধিক ম্যাচ কোচিংয়ের কৃতিত্ব গড়বেন তিনি।

বাংলাদেশ ম্যাচের মধ্য দিয়ে তিনি অস্টেলিয়ার ৫৯তম ম্যাচে কোচ হিসেবে ডাগ আউটে থাকবেন। এর আগে অজিদের সর্বোচ্চ ৫৮ ম্যাচে কোচিং করিয়েছিলেন ছিলেন ফ্রাঙ্ক ফারিনাস।

র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে অস্ট্রেলিয়া। ফিফা র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়া ২৭, বাংলাদেশ ১৮৩। এই ম্যাচে তাদের জয়ে পক্ষেই বাজি ধরবে বেশিরভাগ মানুষ। তবে জামাল ভূঁইয়াদের কঠিন প্রতিপক্ষ মানছেন আর্নল্ড।  

তিনি বলেন,‘বাংলাদেশ ভালো দল। তারা ভালো ফুটবল খেলছে। আমরা আত্মবিশ্বাসী যে ম্যাচটি জিতবো। আমার দল ভালো অবস্থায় আছে। পারফরম্যান্সের উন্নতি করতে কঠোর পরিশ্রম করছি। ম্যাচটি কঠিন তবে আমরাও চ্যালেঞ্জ মোকাবেলা করে জয়ের জন্য প্রস্তুত। ’

নিয়মিত বিশ্বকাপে খেলে অস্ট্রেলিয়া। গত বিশ্বকাপে তারা শেষ ষোলোতে খেলেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দুই লড়াই হয়েছে একপেশে। পার্থে অনুষ্ঠিত হোম ম্যাচে অস্ট্রেলিয়া ৫-০ এবং ঢাকায় অনুষ্ঠিত অ্যাওয়ে ম্যাচে ৪-০ গোলে জিতেছিল। তারপরও বাংলাদেশকে বেশ গুরুত্ব সহকারেই দেখছেন অজি কোচ, ‘বাংলাদেশ একটি শক্তিশালী দল। আমরা তাদের সম্মান করি। ’ 

তিনি আরও বলেন, ‘আমরা এই ম্যাচটি জিতে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনের পথে এগিয়ে যেতে চাই। আমাদের দলটি দারুণ। ’