বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

|

বৈশাখ ১৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিদ্যুৎ মেরিন কোর্টের জন্য বিচারপতির কাছে জুয়েলের অনুরোধ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩৮, ৩ মে ২০২৩

বিদ্যুৎ মেরিন কোর্টের জন্য বিচারপতির কাছে জুয়েলের অনুরোধ

অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল

নারায়ণগঞ্জে একটি বিদ্যুৎ কোর্ট ও মেরিন কোর্টের জন্য প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

তিনি বলেন, নারায়ণগঞ্জে বিদ্যুৎ কোর্টের সাজা হলে একটা আসামীকে ঢাকায় যেতে হয়। আবার অনেকে জানেও না তার বিরুদ্ধে মামলা হয়েছে। নারায়ণগঞ্জ একটি ইন্ডাশিয়াল জোন। এখানে বিদ্যুৎ কোর্ট থাকবে না এটা হতে পারে না। জনগনের জন্য পাশাপাশি আইনজীবীদের জন্য আমরা বিদ্যুৎ কোর্ট টা পেতে পারি। 

জুয়েল বলেন, মেরিন কোর্ট একটা গুরুত্বপূর্ন জিনিস। নারায়ণগঞ্জ হচ্ছে নৌ বন্দর কিন্তু অদ্ভুত ব্যাপার নারায়ণগঞ্জে একটা মেরিন কোর্ট নাই। এখন পযর্ন্ত নারায়ণগঞ্জে মেরিন কোর্ট আসে নাই। আমরা আপনার কাছে আর কতো চাইবো। আসলে এছাড়াতো আমাদের কাছে অপশন নাই। আমরা কার কাছে চাইবো, আমরা তো আপনাদের কাছে চাইবো। আমরা অফিসে গিয়ে চাই এখানেও চাই। দয়া করে আমাদের ক্ষমা করবেন। 

বুধবার (৩ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আইনজীবী এ নেতা আরও বলেন, বিচার বিভাগের যারা আসেন আমাদের অনেকেই বলে থাকেন নারায়ণগঞ্জ খুব খারাপ জায়গা। ওই জায়গায় জুয়েল আছে অমুক আছে তমুক আছে খুব সাবধানে থাকবেন। তাদের মেজাজ গরম এই গরম ওই গরম। কিন্তু যাওয়ার সময় তারা বলে না নারায়ণগঞ্জের মানুষ ও আইনজীবীরা খারাপ। নারায়ণগঞ্জের ওই বদনামটা নাই। 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড, মহসীন মিয়ার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রাব্বানি, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার সাইফুর রহমান, বিচারপতির একান্ত সচিব সাইফুল ইসলাম, জেলা ও দায়রা জজ আসসামছ জগলুল হোসেন, নারী ও শিশু আদালতের বিচারক নাজমুল হক শ্যামল, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা পিপি অ্যাড. মনিরুজ্জামান বুলবুল, নারী ও শিশু আদালতের পিপি অ্যাড. রকিব, আইনজীবী সমিতির সহ-সভাপতি রবিউল আমিন রনি, বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মাহবুবুর রহমানসহ জেলা আইনজীবী সমিতির সদস্যরা। 

অনুষ্ঠান শেষে প্রধান বিচারপতি নারায়ণগঞ্জ জেলা আদালতে আগত বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেন এবং জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।