শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মুক্তি পেতে না.গঞ্জের ৭ মামলায় জামিন লাগবে মামুনুল হকের 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৪০, ৬ মে ২০২৩

আপডেট: ১৯:০৬, ৬ মে ২০২৩

মুক্তি পেতে না.গঞ্জের ৭ মামলায় জামিন লাগবে মামুনুল হকের 

ফাইল ছবি

হেফাজতের সাবেক নেতা এবং খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে নারায়ণগঞ্জে ধর্ষণসহ ভাঙচুরের ঘটনায় ৭টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে কথিত স্ত্রী ঝর্নার দায়ের করা ধর্ষণ মামলার বিচার কাজ চলমান রয়েছে। এখনো সাক্ষ্যগ্রহণ চলছে। ৪০ জন সাক্ষীর মধ্যে ২০ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। 

অতএব, দুই বছরের বেশি সময় ধরে কারাবন্দি খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের মুক্তি পেতে হলে এ মামলা শেষ হবার পর আরও ৬ মামলার পর জামিনে মুক্তি মিলবে। 

রাষ্ট্রপক্ষ বলছে, সাক্ষীরা সাক্ষ্য দিতে এসে বলেছে মামুনুল হক বিয়ের প্রলোভন দেখিয়ে কথিত স্ত্রী জান্নাতুল ঝর্নাকে ধর্ষণ করেছে। আমরা আশাবাদী মামুনুল হক এ মামলায় সর্বোচ্চ শাস্তি পাবে। 

অন্যদিকে ‘সরকার হস্তক্ষেপ না করলে মামুনুল হক দ্রæতই সব মামলায় জামিন পাবেন’ বলে জানিয়ে মামুনুল হকের আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন ‘নারায়ণগঞ্জ পোস্টকে’ বলেন, বিচার ব্যবস্থা এখন আগের মতো নেই। বিচার ব্যবস্থা কন্ট্রোল করে সরকার। ন্যায় বিচার বলতে আছে কিছু। সুতরাং এখানে যদি সরকার হস্তক্ষেপ না করে আমার মক্কেল দ্রæতই জামিনে বের হবে। আমি শতভাগ আশাবাদী। এয়াড়াও সাক্ষী ও জেরা সুষ্ঠুভাবে হলে মামুনুল হক খালাস পাবে বলে এমনটাই প্রত্যাশা করেন তিনি। 

মামুনুল হকের বিরুদ্ধে মোট মামলা আছে ৪১টি। এর মধ্যে ১২টি মামলায় তিনি জামিন পেয়েছেন। গত ৩ মে আরও ৫টি মামলায় জামিন পান। নারায়ণগঞ্জে ৭ মামলাসহ অন্যান্য থানায় তার বিরুদ্ধে আরও ১৬ টি মামলা রয়েছে। 

২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন রয়েল রিসোর্টে জান্নাত আরা ঝর্ণাসহ মামুনুল হককে আটক করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হলে ঝর্ণাকে নিজের দ্বিতীয় স্ত্রী হিসেবে দাবি করেন মামুনুল। পরে ৩০ এপ্রিল ঝর্না সোনারগাঁ থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। এছাড়াও পার্টি অফিস, রির্সোট ভাঙচুর ও সড়কে সহিংসতার অভিযোগ এনে তার বিরুদ্ধে সিদ্বিরগঞ্জ ও সোনারগাঁ থানায় আরও ৬টি মামলা দায়ের করা হয়।