বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শিশু অপহরণ-হত্যায় তিন আসামির ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৩১, ৩০ মে ২০২৩

আপডেট: ১৩:৩৬, ৩০ মে ২০২৩

শিশু অপহরণ-হত্যায় তিন আসামির ফাঁসি

তিন আসামি জাকির হোসেন, শাহজালাল ও আশরাফুল

রূপগঞ্জ উপজেলায় জুঁই আক্তার নামে এক শিশুকে অপহরণ ও হত্যার দায়ে তিন আসামিকে ফাঁসির দণ্ড দিয়েছেন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ মে) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন। এ সময় তিন আসামি জাকির হোসেন, শাহজালাল ও আশরাফুল আদালতে উপস্থিত ছিলেন।

শাহজালাল ও আশরাফুল ১৬৪ ধারায় নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আদাসুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ২০১৮ সালের ১৮ অক্টোবর থেকে ১৯ অক্টোবরের মধ্যে রূপগঞ্জের ভুলতা টেকপাড়া এলাকা থেকে জুঁইকে অপহরণ করে হত্যা করে দণ্ডপ্রাপ্তরা। পরে এ ঘটনায় জুঁইয়ের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এবং দোষ প্রমাণিত হওয়ায় জাকির হোসেন, শাহজালাল ও আশরাফুলকে ফাঁসির দণ্ড দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, শাহজালাল ও আশ্রাফুল রূপগঞ্জের টেকপাড়া এলাকার আনোয়ার হোসেনের বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকতো। বেশ কয়েক দিনের পরিকল্পনা ছিলো বাড়িওয়ালা আনোয়ার হোসেনের মেয়ে ৩ বছর বয়সের শিশু উম্মে তাবাসসুম জুইকে অপহরণ করে মুক্তিপণ দাবি করবে। পরিকল্পনা মতে ২০১৮ সালের ১৮ অক্টোবর দিনে-দুপুরে জুইকে খেলাধুলা অবস্থায় মুখ চেপে ধরে অপহরণ করে। এরপর তাদের কক্ষে নিয়ে মুখে কস্টেপ লাগিয়ে হাত-পা বেঁধে ফেলে। এসময় জুঁই চিৎকারের চেষ্টা করলে মুখে পলিথিন দিয়ে চাপ দিয়ে ধরে অপহরণকারীরা। তখন জুঁই অজ্ঞান হয়ে পড়ে। কিছুক্ষণ পর জ্ঞ্যান ফিরলে জুঁইয়ের শরীরে অজ্ঞান করার ইনজেকশন পুশ করে তারা। এরপরই জুইয়ের মৃত্যু হয়। এ হত্যাকান্ডের পর জুইয়ের পরিবারের কাছে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে শাহজালাল ও আশ্রাফুল। মুক্তিপনের টাকা নিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে যেতে বলে। অপহরনের ঘটনা পুলিশকে জানালে জুঁইকে মেরে ফেলবে বলে হুমকি দেয়া হয়। তখন অপহরনকারীদের সঙ্গে তাদের ৫ লাখ টাকায় রফাদফা হয়। টাকা দিতে দেরি হওয়ায় রাতেই হাত-পা বাঁধা অবস্থায় বস্তাবন্ধি করে নিজ বাড়ির পেছনে জুঁইয়ের লাশ ফেলে রেখে যায়। এ ঘটনায় নিহত জুঁইয়ের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালতের পাবলিক প্রশিকিউটর অ্যাডভোকেট রকিব জানান, ১৬জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করে আদালত রায় ঘোষনা করেছেন। বাদী ও রাষ্ট্রপক্ষে এ রায়ে সন্তুষ্ট।