শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে গনপরিবহনের ভাড়া বৃদ্ধি!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৬, ৪ জুন ২০২৩

বন্দরে গনপরিবহনের ভাড়া বৃদ্ধি!

প্রতীকী ছবি

বন্দর উপজেলার বিভিন্ন রুটে গনপরিবহনের ভাড়া আশংকা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এমন অভিযোগ তুলেছে যাত্রী সাধারনরা। 

ভূক্তভোগী যাত্রী সাধারন ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, বিশেষ করে বন্দর উপজেলার  মদনগঞ্জ টু মদনপুর রুটে চলাচলরত  গনপরিবহনের মধ্যে সিএনজি ও ইজি বাইকের ভাড়া অনেককাংশ বৃদ্ধি পেয়েছে। এ ছাড়াও বন্দর ১নং খেয়াঘাট থেকে কলাগাছিয়া রুটের অটোরিক্সা ও মিশুক গাড়ী ভাড়া ব্যাপক ভাবে বৃদ্ধি পাওয়ার অভিযোগ উঠেছে। 

ভূক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করে আরো জানিয়েছে, পূর্বে একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড হইতে মদনপুর বাসস্ট্যান্ড গিয়ে  বাস ভাড়া দিত ৩০ টাকা। এখন একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে উঠে  মদনপুর বাসস্ট্যান্ডে গিয়ে বাস ভাড়া গুনতে হচ্ছে ৩৫টাকা। এছাড়াও  মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে মদনপুর বাসস্ট্যান্ড পর্যন্ত সিএনজির পূর্বে ভাড়া ছিল ২৫ টাকা । এখন ওই পথে একজন যাত্রীকে সিএনজি ভাড়া গুনতে হয় ৩৫ থেকে ৪০ টাকা। বন্দরের বিভিন গুরুত্বপূর্ন রুটে ভ্রাম্যমান আদালতের অভিযান না থাকায় এ সুযোগে গনপরিবহনের মালিক ও শ্রমিকরা সাধারন যাত্রীদের নানা অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে প্রতিদিন হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। 

এ ছাড়াও এ রুটে ইজিবাইকের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে বলে সাধারন যাত্রীরা এ অভিযোগ তুলেছে। মদনগঞ্জ টু মদনপুর সড়কসহ বন্দরে বিভিন্ন রুটে অতিরুক্ত গনপরিবহনের ভাড়া বৃদ্ধির কারনে সাধারন যাত্রীরা পরেছে চরম বিপাকে। সরকারি নিতিমালা না মেনে বন্দরে বিভিন্ন গনপরিবহনের মালিক সমিতি ও শ্রমিক কমিটির অসাধু কর্মকর্তারা উক্ত রুটে ভাড়া বৃদ্ধি করায় চরম ক্ষোভ প্রকাশ করেছে ওই রুটে চলাচলরত যাত্রী সাধারনরা। গনপরিবহনের অতিরুক্ত ভাড়া থেকে রেহাই পাওয়ার জন্য বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা বি.এম কুদরত এ খুদা জরুরি হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগি যাত্রী সাধারন।