রোববার, ১৪ জুলাই ২০২৪

|

আষাঢ় ২৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে ১২ দফা দাবিতে বিআইএমটির শিক্ষার্থীদের বিক্ষোভ  

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৪০, ৪ অক্টোবর ২০২৩

বন্দরে ১২ দফা দাবিতে বিআইএমটির শিক্ষার্থীদের বিক্ষোভ  

প্রতীকী ছবি

বিদুৎ সরবরাহ, নিরাপত্তা ও বিনোদন নিশ্চিতসহ ১২ দফা দাবিতে বিক্ষোভ মিছিল, অবস্থান ও  মানববন্ধন কর্মসূচি পালন করছে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির(বিআইএমটি) শিক্ষার্থীরা  ।  

বুধবার (অক্টোবর)  দুপুরে বন্দরের সোনাকান্দায় অবস্থিত  প্রতিষ্ঠানের ক্যাম্পাসে এ কর্মসূচি  শুরু করে শিক্ষার্থীরা।  এ সময় দাবি মানা না হলে ক্লাস বর্জনের ঘোষণা দেন তারা। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বন্দর উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত এ খুদা ও বন্দর থানার ওসি আবু বকর সিদ্দিক। তারা দাবি মেনে নেওয়া হবে আশ্বাস দিলেও শিক্ষার্থীরা তাদের অবস্থানে অনড় থাকেন। এ রিপোর্ট লেখা পযন্ত (সন্ধ্যা ৭টা) ছাত্র বিক্ষোভ চলছিল।  

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ১২ দফা দাবি জানিয়ে  অধ্যক্ষের কাছে  স্মরকলিপি জমা দেওয়া হয়েছে। কিন্তু অধ্যক্ষ দাবি পূরন না করেআন্দোলনকারী শিক্ষার্থীদের শোকজ করেছেন। তারা বলেন,  ছাত্রদের খেলার মাঠ ব্যবহার করতে দেওয়া হয় না। ছাত্রাবাসে বিদুৎ দেওয়া হয় না। বহিরাগতদের প্রবেশ বন্ধ না করে অনিরাপত্তার মধ্যে ফেলা হয়েছে  সাধারণ শিক্ষার্থীদের। এসব দাবি দ্রুত  বাস্তবায়ন না হলে আরো কঠোর আন্দোলন করা হবে বলে জানান শিক্ষার্থীরা।  এ ব্যাপারে  বন্দর উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত এ খুদা বলেন,  বিভিন্ন দাবিতে আন্দোলন করছে বিআইএমটি শিক্ষার্থীরা। তবে এ আন্দোলনে বহিরাগতদের ইন্ধন  রয়েছে বলে তিনি জানান। তাদের দাবি পুরণের আশ্বাস দেওয়া হয়েছে। বৃহস্পতিবার থেকে তাদের ক্লাসে ফিরে যেতে বলা হয়েছে।  বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির অধ্যক্ষ মোঃ মাহবুবুর রশিদ তালকুদারের সাথে যোগাযোগে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।