রোববার, ১৬ জুন ২০২৪

|

আষাঢ় ১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সোনারগাঁ উপজেলায় দেখানো হবে ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রামাণ্যচিত্র

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৩৩, ৪ অক্টোবর ২০২৩

সোনারগাঁ উপজেলায় দেখানো হবে ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রামাণ্যচিত্র

সংগৃহীত

১৯৮১ সালে দেশে ফেরা, দিক হারানো আওয়ামী লীগের হাল ধরে দলকে আবার কক্ষপথে ফেরানো, স্বৈরাচারবিরোধী আন্দোলন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রিত্ব–সব বিষয় নিয়ে নির্মিত ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রামাণ্যচিত্রটি সোনারগাঁ উপজেলা সম্মেলন কক্ষে বিনামূল্যে প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি  ও উপজেলা পরিষদের  চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সুযোগ্য  সন্তান উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেড-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের উদ্যোগে প্রমাণ্যচিত্রটি প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে।

৬ অক্টোবর শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল পর্যন্ত ও পরদিন ৭ অক্টোবর শনিবার ১০ টাকা ৩০ মিনিট থেকে বিকেল পর্যন্ত সোনারগাঁ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রামাণ্যচিত্রটির প্রর্দশনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হবে। 


এমন ব্যতিক্রমধর্মী আয়োজনের বিষয়ে তরুণ রাজনীতিবিদ ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক বলেন, ‘যখন থেকে বুঝতে শিখেছি, তখন থেকে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের ত্যাগের ইতিহাস দেখে আসছি। একটি পরিবারকে নৃশংসভাবে হত্যার ঘটনা ও নিশ্চিহ্ন করার অপচেষ্টা সম্পর্কে আমার এলাকার জনগণ প্রামাণ্যচিত্রের মাধ্যমে আরো স্পষ্ট ধারণা নিতে পারবে। পাশাপাশি একটি পরিবার বা ব্যক্তির পক্ষে কতটুকু ত্যাগ করা সম্ভব, সেটিরও একটি উদাহরণ সবাইকে দেখানো সম্ভব হবে বলে আমি মনে করি।’


১৯৭৫ সালের ১৫ আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এরপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর নানা ঘটনাপ্রবাহ নিয়ে এই প্রামাণ্যচিত্রটি তৈরি হয়েছে।