শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জেলা স্বেচ্ছাসেবক দলে নতুন কমিটি শিগ্রই, বাদ পড়ছেন সায়েম মাহবুব

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৪৩, ১৩ সেপ্টেম্বর ২০২২

জেলা স্বেচ্ছাসেবক দলে নতুন কমিটি শিগ্রই, বাদ পড়ছেন সায়েম মাহবুব

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি ঘোষণা করা হবে শিগ্রই। নতুন কমিটিতে থাকছেন না পুরাতন সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদম মাহবুবুর রহমান।

দলের একাধিক কেন্দ্রীয় সুত্রে এ তথ্য জানা গেছে। দলের একাধিক কেন্দ্রীয় সুত্র জানায়, সায়েম ও মাহবুব দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন। সম্প্রতি সায়েম একেবারেই একাকী কর্মসূচীতে আসেন এবং মাহবুব সংগঠনে গ্রুপিং সৃষ্টি করে চলেছেন। মাহবুব বর্তমানে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি প্রার্থী হতে আগ্রহী। তবে এদের দুজনই ইতোমধ্যে রূপগঞ্জ থানা বিএনপির কমিটিতে যুগ্ম আহবায়ক পদে থাকায় মূলদল থেকে অঙ্গ সংগঠনে ফিরে আসার সুযোগ নেই বলেই জানান নেতাকর্মীরা।

দলের নেতাকর্মীরা জানান, সায়েম মাহবুব ছাত্রদল থেকে স্বেচ্ছাসেবক দলে এসেছেন। এদের দুজন এখন স্বেচ্ছাসেবক দল থেকে মূল দলে পদ পেয়েছেন। যেহেতু তারা মূল দলে পদ পেয়েছেন তাই এখন আর তারা অঙ্গ সংগঠনে রাজনীতি করতে পারবেন না। মূল দলের একটি উপজেলার যুগ্ম আহবায়ক পদে রয়েছেন দুজন।

এদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটির জন্য একাধিক প্রার্থী রাজপথে সক্রিয় হয়েছেন। বর্তমান কমিটির সহ সভাপতি রফিকুল ইসলাম ভুঁইয়া ও সোনারগাঁ থানার আহবায়ক সালাহউদ্দিন সালুর একটি বলয় সক্রিয় রয়েছে।পাশাপাশি সক্রিয় রয়েছে সরকারি তোলারাম কলেজের সাবেক জিএস শাহ আলম যিনি স্বেচ্ছাসেবক দলের জেলার যুগ্ম সম্পাদক হিসেছে রয়েছেন। এ ছাড়া রয়েছেন সরকারি তোলারাম কলেজের সাবেক নাট্য বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার প্রমুখ। 

জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি খুব দ্রুতই ভেঙ্গে দেয়া হবে বলে কেন্দ্রীয় সুত্র জানিয়েছেন। সুত্রটি জানায়, বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ আর এ কমিটি এখন আর আগের মত রাজপথে জোরালো অবস্থান নিতে পারছেনা। রাজপথের আন্দোলন সংগ্রামের এই উত্তাল সময়ে এখন রাজপথের নেতাদের খুব বেশী প্রয়োজন আর তাই রাজপথের সক্রিয়দের দিয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হবে।