বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বঙ্গবন্ধু হত্যার পরে বড় বড় আ.লীগ নেতারা ইঁদুরের গর্তে লুকিয়েছিলেন : কাদের সিদ্দিকী

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:২৭, ১৮ মার্চ ২০২৩

বঙ্গবন্ধু হত্যার পরে বড় বড় আ.লীগ নেতারা ইঁদুরের গর্তে লুকিয়েছিলেন : কাদের সিদ্দিকী

ফাইল ছবি

বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, আজ দেশের অবস্থা একেবারে ভাল না। আমাদের বিএনপির একজন নেতা, ভাল মানুষও বলা যায় তাকে। তিনি হঠাত কেন যেন বলে বসলেন বাংলাদেশ থেকে পাকিস্তান ভাল ছিল। যে বাংলাদেশের জন্য আমি রক্ত দিয়েছি, সত্যিকারের রক্ত। কারও যদি মনে হয় বাংলাদেশের চাইতে পাকিস্তান ভাল ছিল তার এক মুহুর্ত বাংলাদেশে থাকার দরকার কী। তুমি পাকিস্তানে গিয়ে নাচানাচি করো। বাংলাদেশে তোমার থাকার দরকার নেই।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, এই দেশে থাকবা। এই দেশের আলো বাতাস নিবা। আর পাকিস্তানের গুণকীর্তন গাইবেন। পাকিস্তানও খুব সুখে নেই। ইমরান খানকে ঘাটে ঘাটে হয়রানি করা হচ্ছে। আমার দেশে রাজনীতি করে পাকিস্তানি গুনকীর্তন গাইবেন না। বাংলাদেশকে পাকিস্তান বানাতে পারবেন না আমরা যতদিন বেঁচে আছি।

তিনি আরও বলেন, গামছার দল করি বলে নৌকাওয়ালার ভাইবেন না বঙ্গবন্ধু সবখানি আপনার। বঙ্গবন্ধু যখন মারা যায় তার তিন ছেলেকে যখন মেরে ফেলা হয়, অনেক বড় বড় আওয়ামী লীগ নেতারা তখন ইঁদুরের গর্তে লুকিয়েছিলেন। আমি বলেছিলাম বঙ্গবন্ধুকে ওরা নির্বংশ করতে পারেনি। বঙ্গবন্ধু হত্যার বদলা আমি নেবোই নেবো। যদি প্রতিবাদ না করতাম আমার ছোট ভাই শামীমও বাঁচত না আইভীও বাঁচত কীনা জানি না৷ তাই একটু ভেবে চিন্তে কথা বলবেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জকে আমি খুব ভালবাসি। নারায়ণগঞ্জের সাথে আমার রক্তের বন্ধন। আজ থেকে ৭০/৮০ বছ আগে আমার দাদা এই নারায়ণগঞ্জে পাটের ব্যাবসা করতেন। পাকিস্তানের নেতা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহর সাথে তিনি রাজনীতি করেছেন। তার বিশাল পাটের ব্যাবসা ছিল। কোথায় ছিল কী ছিল আমরা জানি না। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তিনি হঠাৎ মারা যান।

তিনি আরো বলেন, আরেকজন বলেছেন হঠাৎ বাংলাদেশ হয়েছে। বাংলাদেশ না হলে আপনি চায়ের দেকানেও কাজ করতে পারতেন না। বাংলাদেশ হওয়ায় বহু মানুষের তেল হয়েছে। এ দেশটাকে বাঁচাতে হবে। এখানে আসার সময় চমৎকার লেক দেখলাম। আমি নারায়ণগঞ্জে কোন দুর্গন্ধ দেখতে চাই না।