শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের অভিষেক অনুষ্ঠিত 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০২, ১৮ মে ২০২৩

সিদ্ধিরগঞ্জে সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের অভিষেক অনুষ্ঠিত 

অভিষেক অনুষ্ঠান

বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি: নং বি-১৮৭০ (জাতীয় শ্রমিক লীগ) নারায়ণগঞ্জ জেলা সংসদ এর নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১৮ মে) বিকেল ৪ টায় শিমরাইল সড়ক ও জনপদ অফিসের মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহনা ফেরদৌস বলেন, আমি আগে  সবসময়ই চেষ্টা করি শ্রমিকদের জন্য। আমাদের এখানকার যেসব কর্মকর্তা কর্মচারীরা আছেন তাদের যৌক্তিক যে কাজগুলো সেগুলো যাতে কখনো পেন্ডিং না থাকে। তাই যখনই আমার হাতে তাদের কাজগুলো আসে আমি তাড়াতাড়ি  ছেড়ে দেই। আমি যখন এখানে প্রথম এসেছিলাম তখনই ভেবেছিলাম একটা আয়োজন করবো। তবে নানা কারণবসত তা করা হয়নি। আসলে আমাদের চাকরিটাতে সর্বক্ষণ ব্যস্ততায় থাকা লাগে। অন্যান্য কাজের চাপে হয়তো আমি সবার সঙ্গে যোগাযোগ করতে পারিনা। 

বর্তমানে আমাদের এখানকার পরিবেশটা সবচেয়ে খারাপ। সারা বাংলাদেশে সড়ক বিভাগের যতগুলো অফিস রয়েছে তার মধ্যে সবচেয়ে ভালো স্থান নারায়ণগঞ্জেরটা। কিন্তু আমাদের পরিবেশটা সবচেয়ে খারাপই বলা যায়।কারণ আমাদের লোকেশনটা একটা বাস স্ট্যান্ডের খুব কাছাকাছি। তাই সবসময় সেখানে বাস পার্কিং করে সড়ক দখল করে রাখা হয়। যার ফলে এখানে গাড়ি পারাপার করতে ঝামেলার সৃষ্টি হয়।

জনস্বার্থে টয়লেটের বিষয়য়ে তিনি বলেন, সড়ক বিভাগ পূর্বে টয়লেট তৈরি করতেন না। তবে এখন আমরা দূরপাল্লার যাত্রীদের সুবিধার্থে  টয়লেটের ব্যবস্থা করতেছি। সাইনবোর্ডে এলাকায় অলরেডি আমরা একটি টয়লেট নির্মাণ করেছি। মূলত সড়ক ও জনপদ বিভাগ মানুষের জন্য কাজ করে যাচ্ছে। পাশাপাশি আমাদের স্টাফ ও অফিসারদের জন্যও আমরা বাসস্থান তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শ্রমিক ও কর্মচারীদের পোশাকের বিষয়ে শাহানা ফেরদৌসে বলেন, শ্রমিক কর্মচারীদের জন্য পোশাকের বিষয়ে আমি আমার উর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে আলোচনা করে চেষ্টা করবো। আমরা যারা সড়ক বিভাগে কর্মরত রয়েছি, আমাদের সকলের প্রধান দায়িত্ব হচ্ছে রাস্তাঘাট যাতে ভালো থাকে সেটার দিকে লক্ষ্য রাখা। আমরা বর্তমানে ভালো আছি, সড়ক ভালো আছে বলেই। অনেক সময় সড়ক মেরামতের কাজ করাকালীন আমাদের অনেক শ্রমিকের দুর্ঘটনা ঘটে। তাই সবার উদ্দেশ্যে বলতে চাই অবশ্যই নিজের খেয়াল রেখে কাজ করতে হবে।

আমাদের অফিসটা যেহেতু সিদ্ধিরগঞ্জে সেক্ষেত্রে এখানে আমরা সবাই দেখছি সড়ক দখল করে অনেকগুলো দোকানপাট ও বাস স্ট্যান্ড তৈরি করা হয়েছে। তাই কিছুদিন আগে আমরা একটি উচ্ছেদ অভিযান করি বেদখলের। অভিযান করার পর কিছুসংখ্যক মানুষ আমার কাছে অভিযোগ করেছেন আমাদের সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারাও নাকি অবৈধ স্থাপনার সঙ্গে জড়িত। এটা শুনে আমি অবাক হলাম। আমার এখানকার সকলের কাছে অনুরোধ আপনাদের নামে এসব কথা শুনলে খারাপ লাগে। তবে আমার বিশ্বাস আপনারা কেউ জড়িত নেই এসবের সঙ্গে।

বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলার সংসদ সভাপতি ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: জামায়াতে উল্লাহর সঞ্চচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, নারায়ণগঞ্জ উপ-বিভাগীয় প্রকৌশলী (সওজ) মো: সাখাওয়াত হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো: আবুল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো: সামিউল কাদের খান প্রমূখ।