শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

উত্তরা ব্যাংকের দুই কর্মকর্তার ৫ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৫০, ৩ জুন ২০২৪

উত্তরা ব্যাংকের দুই কর্মকর্তার ৫ বছর কারাদণ্ড

প্রতীকী ছবি

রেমিট্যান্সের ৩ কোটি টাকা আত্মসাতের মামলায় উত্তরা ব্যাংক লিমিটেড নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক (বর্তমানে বরখাস্ত) রোকনুজ্জামান ও সেকেন্ড অফিসার মুক্তার হোসেনকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রবিবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ এস এম জিয়াউর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। পাশাপাশি প্রত্যেক আসামির দেড় কোটি টাকা করে অর্থদণ্ড করা হয়েছে- যা তাদের ব্যক্তিগত স্থাবর-অস্থাবর সম্পত্তি থেকে আদায়যোগ্য।

দণ্ডপ্রাপ্ত এ দুই আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এছাড়া মামলার অপর আসামি ব্যাংকটির একই শাখার সাবেক হেড ক্যাশিয়ার নিজাম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন বিচারক।

জানা যায়, তিন কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ১৬ মে নারায়ণগঞ্জ সদর থানায় মামলাটি করেন ওই শাখার মহাব্যবস্থাপক আঞ্চলিক প্রধান খায়রুল আলম। মামলাটি তদন্ত শেষে দুদকের উপপরিচালক মোহাম্মদ আব্দুস সোবহান ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ১ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৯ জনের সাক্ষ্য নেন।