বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকের কোন বিকল্প নেই : খোরশেদ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৫৪, ১৭ মে ২০২৩

প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকের কোন বিকল্প নেই : খোরশেদ

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের প্রশিক্ষণ

নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্তৃক আয়োজিত দুই দিন ব্যাপী "সার্চ এন্ড রেসকিউ, ফায়ার ফাইটিং এন্ড ফাষ্ট এইড আরবান কমিউনিটি ভলেন্টিয়ার" ট্রেনিং শুরু হয়েছে।

বুধবার ১৭ মে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকার ৫০ জন স্বেচ্ছাসেবীকে নিয়ে শুরু করা দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

উদ্বোধনী পর্বে উপ সহকারী পরিচালক মোঃ ফকরে আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মানবিক সংগঠন টিম খোরশেদ এর টিম লিডার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর খোরশেদ বলেন, আমাদের দেশে ক্রমবর্ধমান জনসংখ্যা ও ব্যানিজ্যিক প্রতিষ্ঠান বৃদ্ধির পাশাপাশি অগ্নিকান্ড ও ভূমিকম্পের শংকাও বেড়েছে বহুগুণ। ফলে জনগনকে সচেতন করা ও দূর্যোগের সময় দূর্গত মানুষকে উদ্ধার, প্রাথমিক চিকিৎসা প্রদান ও অগ্নিনির্বাপণে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সকে সহায়তা করার জন্য প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীর কোন বিকল্প নেই।

প্রশিক্ষন কর্মশালায় টিম খোরশেদ এর ১১ জন স্বেচ্ছাসেবক সহ বিভিন্ন এলাকার মোট ৫০ জন স্বেচ্ছাসেবক অংশ গ্রহন করেন।

স্বেচ্ছাসেবকদের তত্ত্বীয় ও প্রাক্টিক্যাল প্রশিক্ষণ দেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের প্রশিক্ষক ইন্সপেক্টর নাঈম হাসান।

উল্লেখ্য যে দুইদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষন শেষে স্বেচ্ছাসেবকদের মাঝে সনদ ও আইডি কার্ড বিতরণ করা হবে এবং এসকল স্বেচ্ছাসেবকরা বিভিন্ন দূর্ঘটনা ও দূর্যোগে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগী হিসাবে কাজ করবে।
 

আরো পড়ুন