শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ট্রুথ সোশ্যাল, নতুন রেকর্ড ট্রাম্পের!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৫১, ২৩ ফেব্রুয়ারি ২০২২

ট্রুথ সোশ্যাল, নতুন রেকর্ড ট্রাম্পের!

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাকে নিয়ে আলোচনা-সমালোচনা-ট্রল চলতেই থাকে।

ট্রল যেমন হয়, তেমনি মানুষের আগ্রহও তাকে নিয়ে অনেক বেশি। তাই তো যাত্রা শুরুর মাত্র একদিনেই বাজিমাত করেছে তার নতুন সোশ্যাল মিডিয়া অ্যাপ ‘ট্রুথ সোশ্যাল’।  সোমবার বাজারে আসতেই অ্যাপল অ্যাপ স্টোরে সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি।

প্রথম দিনে অধিক চাহিদার কারণে ‘ট্রুথ সোশ্যাল’এ নাম রেজিস্ট্রেশন করাতে অনেকেরই সমস্যা হয়েছে।  

আগেই জানা গিয়েছিল কিছু একটা আসছে, আর ১৫ ফেব্রুয়ারি ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড জুনিয়র টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করেন। সেখানে ওই সোশ্যাল মিডিয়ায় ট্রাম্পের ঘোষণাটি দেখা যাচ্ছে। তাতে লেখা ছিল, ব্রেকিং  এটাই ট্রুথ সোশ্যালে ডোনাল্ড ট্রাম্পের প্রথম পোস্ট। ট্রাম্পের ঘোষণা, তৈরি থাকুন।

আপনাদের প্রিয় প্রেসিডেন্টের সঙ্গে শিগগিরই সাক্ষাৎ হবে। ’ এরপর থেকেই শুরু হয়েছিল জল্পনা। অবশেষে সোমবারই আত্মপ্রকাশ করেছে   ‘ট্রুথ সোশ্যাল’।  
এর আগে বিদ্বেষমূলক মন্তব্য এবং হিংসা ছড়ানোর অভিযোগে একাধিক সোশ্যাল মিডিয়া ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করেছিল। বারবার অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। এরপরই ট্রাম্প সিদ্ধান্ত নেন নিজস্ব সোশ্যাল মিডিয়া এনে ফেসবুক, টুইটারের মতো শীর্ষস্থানীয় সোশ্যাল মিডিয়াকে টক্কর দেওয়ার। এখন দেখা যাক কতটা পারেন তিনি।

ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজে) ‘ট্রুথ সোশ্যাল’ নামে ওই সামাজিক নেটওয়ার্ক পরিচালনা করবে। আগামী মাসে ‘আমন্ত্রিত অতিথিদের’ জন্য এর বেটা সংস্করণ চালু হবে বলে আশা করা হচ্ছে।

টিএমটিজে সাবস্ক্রিপশন ভিডিও চালুরও পরিকল্পনা করেছে। এতে বিনোদনমূলক অনুষ্ঠান থাকবে।