শনিবার, ২৫ জুন ২০২২

|

আষাঢ় ১০ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আড়াইহাজারে দেবে গেছে  রামচন্দ্রদী স্টিল ব্রিজের পূর্বপাশ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:৫৬, ২৩ জুন ২০২২

আড়াইহাজারে দেবে গেছে  রামচন্দ্রদী স্টিল ব্রিজের পূর্বপাশ

রামচন্দ্রদী স্টিল ব্রিজ

ফের দেবে গেছে আড়াইহাজারের রামচন্দ্রদী স্টিল ব্রিজের পূর্ব পাশ। কড়ইতলা এলাকার কয়েকজন অটোচালক জানালেন তারা জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পার হচ্ছেন। ব্রিজের একপাশ ভেঙ্গে সৃষ্টি হয়েছে গর্ত। এখন কোনভাবে ব্রিজ পার হয় যানবাহন।  বৃহস্পতিবার সকালে একটি সিএনজি  ওই গর্তে পড়ে  গেলে ৫ জন আহত হয়েছে। এলাকাবাসীর অভিযোগ সওজ এর প্রকৌশলীরা ব্রিজের রক্ষণাবেক্ষন করেনা। এই রুটের সিএনজি চালক জিলানী, শফিকুল ও জামিল জানালেন, একেতো গাড়ির চাপ বেশি। তার উপর দীর্ঘদিন সংস্কার হয় না। এ কারণেই ব্রিজের পূর্বপাশ দেবে গেছে। ‘আমরা জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পার হই।’

ব্রিজের পূর্বপাশ দেবে যাওয়ায় নসিমন চালক সাজেদুলের মন খারাপ। বৃষ্টির দিন বলে শুক্রবার বোঝা যায়নি। শণিবার থেকে বোঝা যাবে যানজট কারে কয়। সাজেদুল তিনদিনের মাল টানার একটা কাজ পেয়েছে। সে দুশ্চিন্তায় আছে। এই ব্রিজ পার হবে কিভাবে !

বিশনন্দি ফেরিঘাটের মাইক্রোবাস চালকরা জানান, আমরা অনেক ঝুঁকি নিয়ে চলি। দুঃখের বিষয় এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলছে দেদারছে। যার দরুণ ব্রিজের দুর্দশা। ব্রিজটি আরো দশ বিশ বছর টিকতো যদি ভারী যানবাহন না চলতো। এসিবাস চলে। ট্রাক চলে।

রামচন্দ্রদী গ্রামের লোকজন বলেন, এটা আল্লাহর অশেষ রহমত। এখনো ব্রিজটি টিকে আছে। এর উপর যথেচ্ছ অত্যাচার হচ্ছে। বিশনন্দি ফেরিঘাট চালু হওয়ার পর অররহ ভারী যানবাহন চলাচল করে। দুঃখের বিষয় জনপ্রতিনিধিরা এদিকে নজর দেয় না। বড় ধরনের দূর্ঘটনা না ঘটা পর্যন্ত কেউ আসবে না।

এ বিষয়ে আলাপকালে নারায়ণগঞ্জ সওজ এর নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল জানান, শীঘ্রই ব্রিজটি  মেরামতের ব্যবস্তা নেয়া হবে।