বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে মোরগের কণ্ঠে ‘আল্লাহ আল্লাহ’ ডাক

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:১১, ১২ মে ২০২৪

নারায়ণগঞ্জে মোরগের কণ্ঠে ‘আল্লাহ আল্লাহ’ ডাক

ফাইল ছবি

আমরা অনেকেই জানি টিয়া পাখি, ময়না পাখি, তোতা পাখি মানুষের কণ্ঠে কথা বলতে পারে, মানুষের নাম ধরে ডাকে। কিন্তু কখনো কি শুনেছি মোরগের কণ্ঠে মানুষের মতো ডাক?

এমন ঘটনা অবিশ্বাস্য মনে হলেও সত্যি। তবে মানুষের নাম ধরে না ডেকে মোরগটি ডাকছে মহান সৃষ্টিকর্তা আল্লাহর নাম ধরে। এ ঘটনায় সকল শ্রেণির মানুষের মধ্যে ব্যাপক কৌতুহল ও সাড়া জাগিয়েছে। মোরগটিকে একনজর দেখতে দূর-দূরান্ত থেকে অনেক লোক ছুটে এসে ভীড় করছে।

ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার ২৩নং ওয়ার্ডের কবরস্থান এলাকার আনিসুজ্জামান আনিসের বাড়িতে। তাদের দাবি এটি সৃষ্টিকর্তার বিশেষ কুদরত।

শনিবার (১১ মে) সরেজমিনে গিয়ে দেখা যায়, আনিসুজ্জামান আনিসের বাড়িতে দূর-দূরান্ত হতে ছুটে আসা অনেক লোক ভিড় জমিয়েছে। মোরগের কণ্ঠে শোনা যাচ্ছে ‘আল্লাহর’ নাম। মোরগটি বারবার শুধু আল্লাহর নাম ধরেই ডাকছে।

জানা গেছে, দেশি ওই মোরগটি খাওয়ার জন্য কিনেছিলেন আনিসুজ্জামান আনিস। রান্নার জন্য স্ত্রীকে সঙ্গে নিয়ে মোরগটি জবাইয়ের প্রস্তুতিও নিয়েছিলেন। ঠিক তখনই মোরগের কণ্ঠে আকস্মিক শোনা যায় ‘আল্লাহ, আল্লাহ’ ডাক। মোরগের ডাক শুনে অবাক হন মোরগের মালিক আনিস ও তার স্ত্রী।

মোরগটির ক্রেতা আনিসুজ্জামান আনিস জানান, বৃহষ্পতিবার (৯ মে) তার বাড়ির সামনে এক ব্যক্তি ৪-৫টি মোরগ-মুরগি বিক্রি করছিলেন। তা দেখে মোরগটি দামাদামি করে ৬০০ টাকায় কেনেন তিনি। ওই দিন বিকেলের দিকে মোরগটি স্ত্রীকে সঙ্গে নিয়ে জবাই করতে গেলে ঠিক তখনই ‘আল্লাহ আল্লাহ’ বলে ডেকে ওঠে।

তখন থেকে অনেকক্ষণ মোরগটি ‘আল্লাহর নাম’ ধরে ডেকেছে। প্রথমবার জবাই না করে পরে রাতে আবারও নিয়ে যান আনিস। তখনও একইভাবে মোরগটি অনেকক্ষণ ধরে ‘আল্লাহর’ নাম ধরে ডাকতে থাকে। যেহেতু মোরগটি ‘আল্লাহর’ নাম ধরে ডাকছে তাই সেটি লালন-পালনের সিদ্ধান্ত নিয়েছেন আনিস। তিনি বলেন, এ মোরগ বিক্রি বা জবাই করবো না। যে কয়দিন বাঁচে এভাবেই থাকবে।