বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

এই দেশে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর কোন অবদান নাই : মুকুল 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৪:৫২, ৩ ফেব্রুয়ারি ২০২৩

এই দেশে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর কোন অবদান নাই : মুকুল 

লিফলেট বিতরণ

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারী ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার উদ্দেশ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির একাংশ। বৃহস্পতিবার বিকেল ৩ টায় নগরীর চারারগোপ এলাকা থেকে লিফলেট বিতরণ কর্মসূচি শুরু করেন সংগঠনটির নেতৃবৃন্দরা। এর আগে দুপুর ২টা থেকে মহানগর বিএনপির আওতাধীন বিভিন্ন থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দরা মিছিল নিয়ে নারায়ণগঞ্জ রেলষ্টেশন এলাকায় জড়ো হতে শুরু করে। পরে মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ও বন্দর উপজেলার চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মুকুলের নেতৃতে নেতাকর্মীরা লিফলেট বিতরণ কর্মসূচি শুরু করেন। এসময়ে উপস্থিত নেতৃবৃন্দরা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করার পাশাপাশি লিফলেট বিতরণ করেন। সেই সাথে ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারী ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার জন্য শ্লোগানে শ্লোগানে সকলকে আহবান করেন।

লিফলেট বিতরণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ও বন্দর উপজেলার চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মুকুল বলেন, আগামী ৪ ফেব্রুয়ারী ঢাকা বিভাগীয় সমাবেশ এদেশের খেটে খাওয়া মানুষের দাবি আদায়ের লক্ষ্যে ঘোষণা করা হয়েছে। আশাকরি আমরা হাজার হাজার নেতাকর্মী নিয়ে সমাবেশ স্থলে উপস্থিত হবো। সেই জন্য প্রয়োজন সকল নেতাকর্মীদের সমর্থন। আপনারা সব সময় গণতন্ত্র উদ্ধার আন্দোলনে যেভাবে রাজপথে ছিলেন। ভবিষ্যত্বেও থাকবেন এই আহবান করছি।

এসময়ে তিনি সরকারের সমালোচনা করে বলেন, এই দেশে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তিনি ছিলেন মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি। অথচ এই অবৈধ সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামকে মুছে দিতেই তারা দাবি করছে আওয়ামীলীগ মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি। তারা যদি মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তি হতো তাহলে ক্ষমতায় থেকেও তারা মুক্তিযোদ্ধ মন্ত্রনালয়, সমক্ষেত্র, বিজয়স্তম্ভ কিছুই করে নাই। যা করেছে তা জিয়াউর রহমান ও খালেদা জিয়া সরকার করেছে। তিনি আরও বলেন, এই দেশে মুক্তিযোদ্ধে বঙ্গবন্ধুর কোন অবদান নাই, অথচ আওয়ামীলীগের নেতারা বড় বড় কথা বলে। আমার বাড়ী বন্দর নবীগঞ্জে এই এলাকায় যারা আওয়ামীলীগ করতো তারা একজনও মুক্তিযোদ্ধে যায় নাই। তারা নাকি মুক্তিযোদ্ধের সংগঠক এই মিথ্যাচার দিয়ে জনগণকে আর ধোকা দেয়া যাবে না। এই মিথ্যাবাদী সরকারের পতন এদেশের জনগণ করবে। কোন অপশক্তি তাদের পতন ঠেকাতে পারবে না।

মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ও বন্দর উপজেলার চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান মুকুলের নেতৃত্বে অনুষ্ঠিত এই লিফলেট বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইসমাইল হোসেন, মহানগর যুবদলের সাবেক সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, মহানগর বিএনপির সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুর ইসলাম মিঠু, সাবেক যুববিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন শোখন, সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শরীফুল ইসলাম শিপলু, অর্থ বিষয়ক সম্পাদক সুজন মাহমুদ, মহানগর বিএনপি নেতা এ্যাড. বিল্লাল হোসেন, নুরুল হক চৌধুরী দিপু, খোকন সাহা, সেলিম, আবুল কালাম আজাদ,  আনোয়ার মাহমুদ বকুল, হাবিব মেম্বার, আল-মামুন, আলম, হাজী জোবায়েদ হোসেন, নেছার উদ্দিন, সামসুউদ্দিন মোল্লা, শহীদ হাসান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ, মহানগর শ্রমিক দলের সিনিয়র যুগ্ম-আহবায়ক মনির মল্লিক, নারায়ণগঞ্জ মহানগর জিয়া মঞ্চের যুগ্ম-আহবায়ক আর আহম্মেদ মনির সহ বিভিন্ন থানা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।