শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩

|

আশ্বিন ৭ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে বিএনপি’র আলোচনা সভায় আওয়ামী লীগের হামলায় আহত ১৫

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৩৪, ৩ জুন ২০২৩

রূপগঞ্জে বিএনপি’র আলোচনা সভায় আওয়ামী লীগের হামলায় আহত ১৫

আলোচনা সভায় আওয়ামী লীগের হামলা

শহীদ জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের এক পক্ষের উদ্যোগে দোয়া ও আলোচনা সভায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এতে বিএনপি'র অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছে বলে তারা দাবি করেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিরা নদীর পাড় এলাকায় ঘটে এ ঘটনা।

এদিকে, আওয়ামীলীগ নেতাকর্মীদের দাবি, বিএনপি নেতারা আলোচনা সভার নামে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ও স্থানীয় এমপি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) কে নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি আবু মোহাম্মদ মাসুম জানান, শহীদ জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সমর্থকরা শনিবার বেলা ১১টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিরা নদীর পাড় এলাকায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক শরীফ আহমেদ টুটুল। ইতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সভাপতি কাজী মনিরুজ্জামান মনির। 
এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত আহ্বায় নাসির উদ্দিন, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম ইমন, কেন্দ্রীয় যুব দলের যুগ্ম সম্পাদক সাব্বির আহমেদ দিপু, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মাহাফুজুর রহমান, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি শ্যামল মালুম, যুগ্ম সম্পাদক সাহেদ প্রধান, জেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমান, সুলতান মাহমুদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আহমেদ, জাহাঙ্গীর আলম, জাহিদুল হক খান, জাকির হোসেন রিপন, আব্দুল হালিম মিয়া, সুলতান মাহমুদসহ আরো অনেকে।  এ সময় কয়েক হাজার নেতাকর্মীর সমাগম ঘটে আলোচনা সভায়।

এ সময় আলোচনা সভায় বক্তব্য শেষ করে দোয়া মাহফিলও শেষ হয়। পরে বিএনপি নেতাকর্মীরা মঞ্চ ও প্যান্ডেল ত্যাগ করে চলে যাওয়ার সময় উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু , স্বেচ্ছাসেবকলীগ নেতা হোসেন ও জেলা ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলাম তুষারের নেতৃত্বে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা লাঠি সোটা ও অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিএনপি নেতা কর্মীদের উপর অতর্কিত হামলা চালায়। 

হামলায় রুপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক সুলতান মাহমুদ, সরকারি মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিব হাসান, কাঞ্চন পৌরসভা যুবদল নেতা খায়রুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আহমেদ, ভোলাব ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক সজল মিয়া, উপজেলা যুবদল নেতা শাহাদাত হোসেন, আমির হামজা, ফরহাদ ভূইয়া, নূর হাসান বাবুলসহ বিএনপি'র অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। 
এছাড়া প্যান্ডেলে থাকা চেয়েয়ার টেবিল ভাংচুর করে এবং রান্না করে খাবার নষ্ট করে ফেলে হামলাকারীরা।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলাম তুষারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিএনপি নেতারা আলোচনা সভার নামে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ও স্থানীয় এমপি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) কে নিয়ে অশালীন বক্তব্য দেয়ায় স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা  ক্ষিপ্ত হয়ে প্রতিবাদ করেন । পরে বিএনপি নেতাকর্মীরা অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে আমাদের উপর হামলা চালানোর চেষ্টা করলে আমরা তাদের ধাওয়া দেই । আহতের ঘটনা সঠিক নয়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি /তদন্ত আতাউর রহমান বলেন, এ ধরনের ঘটনার ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।