মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ক্ষমতা নয়, ভোটের অধিকার চাই : সাখাওয়াত 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৯, ১৫ সেপ্টেম্বর ২০২৩

ক্ষমতা নয়, ভোটের অধিকার চাই : সাখাওয়াত 

সাখাওয়াত হোসেন খান

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বাংলাদেশে ৩৯টি রাজনৈতিক দল জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে যে আন্দোলনের ডাক দিয়েছে গণসংহতি আন্দোলন সেখানে প্রথম সারিতে আছে। ক্ষমতা নয়, আমরা চাই মানুষের ভোটের অধিকার।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের চুনকা পাঠাগারে ৩১ দফা দাবীতে গণসংহতি আন্দোলনের আলোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনকে আমরা নির্বাচন বলতে পারি না৷ আমাকে ২০১৪ সালের নির্বাচনের আগে জেলে ভরে রাখা হয়েছিল। যেন আমি এখানে নির্বাচন না করতে পারি। আমরা আজ যে আন্দোলন করছি সেখানে সরকার কর্ণপাত করছে না৷ তারা আরেকটি একদলীয় নির্বাচন করতে চাই। আমরা এরকম নির্বাচন দেখতে চাই না। 

তিনি বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। সুষ্ঠু নির্বাচন যে আওয়ামী লীগের অধীনে হতে পারে না তা ইতিমধ্যে প্রমান হয়ে গেছে। অবিলম্বে এ সরকার ভেঙে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবী সরকার মেনে নিলে এখানে সংঘাতের কোন সম্ভাবনা নেই। কিন্তু সরকার স্বৈরতান্ত্রিক পথে হাঁটছে। আমাদের বসে থাকার আর সময় নেই। আমাদের একদফা আদায় করতে হবে। আওয়ামী লীগ এটা মেনে নেবে না। আন্দোলনের মাধ্যমে এই দাবী আদায় করতে হবে।

গণসংহতি আন্দোলন যে ৩১ দফা দিয়েছে সেটার প্রতি আমার দল ও দেশের জনগণের সমর্থন রয়েছে। এটা অবশ্যই বাস্তবায়িত হবে।