রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আন্দোলনের মাঠে জেলাজুড়ে বিচরণ ছিল রনির

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:১৫, ২১ জানুয়ারি ২০২৪

আন্দোলনের মাঠে জেলাজুড়ে বিচরণ ছিল রনির

ফাইল ছবি

নারায়ণগঞ্জে বিগত কয়েক মাসের আন্দোলনের বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি। জেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে এসময় আন্দোলন সংগঠিত করতে কাজ করে গেছেন রনি।

নারায়ণগঞ্জে বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠনের মাঝে যুবদল সবচেয়ে বেশি সক্রিয় ভূমিকা পালন করেছে। শুধু নিজের এলাকাতেই নয়, বরং নারায়ণগঞ্জের অন্যান্য উপজেলায়ও হরতাল ও অবরোধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন রনি।

হরতাল অবরোধের সময় রনির নিজ এলাকা ফতুল্লায় বেশ সক্রিয় ছিলেন রনি ও তার অনুসারীরা। হরতাল ও অবরোধের সমর্থনে নিয়মিত মশাল মিছিল ও বিক্ষোভ মিছিল করে মাঠ দখলে রেখেছিলেন রনি।

এছাড়াও নিজ এলাকার বাইরে সোনারগাঁ ও রূপগঞ্জ উপজেলায়ও হরতাল অবরোধের সমর্থনে মাঠে থাকতে দেখা গেছে রনিকে। তার নেতৃত্বে এসকল এলাকাতেও যুবদলের নেতাকর্মীদের শক্ত অবস্থানে দেখা গেছে।

এছাড়াও যুবদল ও ছাত্রদলের রনির অনুসারীরাও আন্দোলনের পুরোটা সময় সক্রিয় ভাবে মাঠে ছিলেন। আন্দোলন পরিচালনার পাশাপাশি এই পুরো সময় কারাবন্দী ও আত্মগোপনে থাকা  নেতাকর্মীদের নিয়মিত খোঁজ খবর রেখেছেন রনি।

শুধু এবারই নয় আন্দোলন সংগ্রাম ও মাঠের রাজনীতিতে ২০১৩ সাল থেকে হরতাল অবরোধে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আলোচনায় আসেন রনি। সেসব বিএনপির ডাকা প্রতিটি আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জে জোরালো ভূমিকা ছিল তার। পরবর্তীতে এবারের নির্বাচনের আগ পর্যন্ত দলের যেকোন কর্মসূচী আন্দোলন সংগ্রামে রনির ভূমিকা ছিল দলের কাছে প্রশংসনীয়।